শওকত আলী ইমনের সম্পদের হিসাব চায় দুদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০২১, ২০:৩৮ | প্রকাশিত : ১০ জুন ২০২১, ১৯:০৮

সংগীত পরিচালক শওকত আলী ইমনের স্থাবর-অস্থাবর সম্পত্তি, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ জানাতে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। দুদক বলছে, তার বিরুদ্ধে প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে।

বুধবার (৯ জুন) দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক মো. আব্দুল গাফফারের সই করা একটি নোটিশ এই সংগীত পরিচালকের ইস্কাটন গার্ডেনের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন সংস্থাটির উপ পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) মুহাম্মদ আরিফ সাদেক।

দুদকের পাঠানো ওই নোটিশে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে।

দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা ঢাকাটাইমসে বলেন, কমিশনের প্রাথমিক অনুসন্ধানে যে তথ্য উপাত্ত পাওয়া গেছে তাতে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পাওয়া গেছে।

নোটিশে বলা হয়, ‘প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন ইমন। আপনি নিজে, নিজের উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করবেন। নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে হবে।’

অভিযোগের বিষয়ে জানতে শওকত আলী ইমনের কাছে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে একটি গণমাধ্যমে দুদদকে সম্পদ বিবরণী দাখিলের বিষয়ে তিনি জানান, দুদক দুই বছর আগে তার কাছে তথ্য-উপাত্ত চেয়েছিল, তিনি সেগুলো জমাও দিয়েছেন।

একাধারে সুরকার ও গীতিকার শওকত আলী ইমন ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রে সংগীত পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। দুই দশকে প্রায় সাড়ে তিন শ ছবিতে সংগীত পরিচালনা করেছেন তিনি।

গত বছরের ২০ সেপ্টেম্বর স্ত্রী রিদিতা রেজার করা রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় গ্রেপ্তার হন ইমন। রিদিতা ছিল তার তৃতীয় স্ত্রী। প্রথম স্ত্রী অভিনেত্রী বিজরী বরকতউল্লাহর সঙ্গে বিচ্ছেদের পর তিনি ২০১২ সালের ৬ ডিসেম্বর তিথি কবির নামে এক নৃত্যশিল্পীকে বিয়ে করেছিলেন।

(ঢাকাটাইমস/১০ জুন/এসআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :