ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতল কিউইরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৮:৩১

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট হয়েছে ড্র। তাই দ্বিতীয় ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী। আর এই দ্বিতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ১-০ ব্যবধানে সিরিজ জিতল সফররত নিউজিল্যান্ড ক্রিকেট দল।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ররি বার্নস এবং ড্যান লোরেন্সের ব্যাটের ওপর ভিত্তি করে নিজেদের প্রথম ইনিংস ভালো করেই ইংলিশরা। সবকটি উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ৩০৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ৩৮৮ রান করলে ৮৫ রানের লিড পায় নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কিউই পেসারদের কাছে দিশেহারা ইংলিশ ব্যাটিং লাইনআপ। আগের ইনিংসের সর্বোচ্চ স্কোরার ওপেনার ররি বার্নস ফেরেন শূন্যরানেই। আরেক ওপেনার ডম শিবলে ফেরেন ৮ রানে। আর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা জ্যাক ক্রাউলি সাজঘেরে ফেরেন ১৭ রানে। প্রথম তিন উইকেটই পান ম্যাট হ্যানরি।

কিউই স্পিনার অ্যাজাজ প্যাটেলের বলে আউট হওয়ার পূর্বে ৬১ বলে ১১ রান করেন জো রুট। এরপর ওলি পপের ২৩, ওলি স্টোনের ১৫ এবং মার্ক উডের ২৯ রানের সুবাদে ইনিংসে হার এড়ায় স্বাগতিক শিবির। শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ১২২ রানে।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন ম্যাট হ্যানরি এবং নেইল ওয়াগনার। আর দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও অ্যাজাজ প্যাটেল।

মাত্র ৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। স্টুয়ার্ট ব্রডের বলে আউট হওয়ার পূর্বে ওপেনার ডেভন কনওয়ে করেন ৩ রান। আর উইল ইয়াং ফেরেন ব্যক্তিগত ৮ রানে।

এরপর রস টেইলরকে নিয়ে ম্যাচ শেষ করেন ওপেনার টম লাথাম। কোনো বল না খেলেই টেইলর এবং ২৩ রানে লাথাম অপরাজিত থাকেন।

দুই ইনিংসে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন কিউই পেসার ম্যাট হেনরি।

(ঢাকাটাইমস/১৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :