ফিনল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০২১, ১১:০১ | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১০:৩১

গ্রুপপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচ জেতার পর সোমবার রাতে তৃতীয় এবং শেষ ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে বেলজিয়াম দল। তাতেই প্রথম রাউন্ডের প্রত্যেকটা মাচ জিতে চ্যাম্পিয়ন হয়েই সেরা ষোলোতে নিজেদের জায়গা নিশ্চিত করেছে কেভিন ডি ব্রুইন বাহিনী।

গ্রুপে নিজেদের উদ্বোধনী ম্যাচে রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে এবারের ইউরো মিশন শুরু করে রবার্তো মার্টিনেসের দল। তবে দ্বিতীয় ম্যাচে ডেনমার্ককে হারাতে কিছুটা বেগ পেতে হয়েছে বিশ্বের নাম্বার ওয়ান দলটিকে। ওই ম্যাচে বেলজিয়াম জিতেছে ২-১ গোলে। প্রথম দুই ম্যাচ জেতার পর শেষ ম্যাচ জিততেও মরিয়া ছিল বেলজিয়ানরা। আর সেই উদ্দেশ্যেই তারা খেলতে নামে।

তবে এদিন খেলতে নেমে একের পর এক আক্রমণের পরও গোলের দেখা পাচ্ছিল না গ্রুপ চ্যাম্পিয়নরা। অন্যদিকে ফিনল্যান্ড নিজেদের জাল অক্ষুণ্ন রাখতে পেরেছিল ৭৪ মিনিট পর্যন্ত।

পরক্ষণে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বেলজিয়াম। ডি ব্রুইনের কর্নারে টমাস ভারমালেনের হেড ঠেকানোর চেষ্টা করেননি গোলরক্ষক লুকাস, বল পোস্টের ওপরের দিকে লেগে ফেরার পথে তার হাতে লেগে গোললাইন পেরিয়ে যায়।

এর সাত মিনিট পরেই ম্যাচ থেকে ছিটকে যায় ফিনল্যান্ড। ডে ব্রুইনের পাস পেয়ে আসরে নিজের তৃতীয় গোলটি করেন ইন্টার মিলান তারকা লুকাকু।

এ জয়ের ফলে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা বেলজিয়াম। পরের তিন দলের সবার পয়েন্ট সংখ্যা সমান। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় ৩ ম্যাচে একটি জয়ে ৩ পয়েন্ট নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে ডেনমার্ক।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :