ফায়ার সার্ভিস অধিদপ্তরের বার্ষিক চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৯:৫২

দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সঙ্গে কাজ করা মাঠ পর্যায়ের সকল দপ্তরের ২১-২২ অর্থবছরের বার্ষিক চুক্তি সই হয়েছে।

বুধবার বিকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান।

শাহজাহান শিকদার জানান, ঢাকা বিভাগের ট্রেনিং কমপ্লেক্স এবং কেন্দ্রীয় কারিগরি কারখানার সঙ্গে সরাসরি ও অন্য সাতটি বিভাগের সঙ্গে অনলাইনে অধিদপ্তরের এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। ফায়ার সার্ভিস অধিদপ্তরের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপপরিচালকরা চুক্তিতে স্বাক্ষর করেন।

অনলাইনে চুক্তি স্বাক্ষরের পর প্রথমে মহাপরিচালক এবং পরে বিভাগীয় উপপরিচালকরা স্বাক্ষরিত চুক্তি ক্যামেরায় ধরে সবার সামনে তুলে ধরেন। ২১-২২ অর্থবছরের চুক্তিতে মোট ৪১টি বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে।

অনুষ্ঠানে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রশংসনীয় ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে তিন কর্মকর্তাকে সম্মাননা স্মারক তুলে দেন। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রশংসনীয় ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে এ স্মারক তুলে দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক।

সম্মাননা পওয়া কর্মকর্তারা হলেন, চট্টগ্রাম বিভাগের উপপরিচালক শামীম আহসান চৌধুরী, ঢাকা বিভাগের উপরিচালক দিনমনি শর্মা ও রিফর্ম সেলের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ হিরণ। এ সময় অধিদপ্তরের পরিচালক, প্রকল্প পরিচালক এবং অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩জুন/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :