বিএসএমএমইউ’র সাবেক ভিসির আমলে কর্মচারীদের নিয়োগের সিদ্ধান্ত বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ২২:৫৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য কনক কান্তি বড়ুয়ার মেয়াদের শেষ দিকে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের নিয়োগ ও নিয়মিতকরণ বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে সিন্ডিকেট সভায়। বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ সিন্ডিকেটে বাতিল ও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া রিভিউ করারও সিদ্ধান্ত নিয়েছেন।

বিএসএমএমইউর শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টারে ৮২তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার বেলা ১১টার সময় শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টারে ৮২তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যায়ের সর্বোচ্চ প্রশাসনিক বডি সিন্ডিকেটের সভায় সভাপতিত্ব করেন বিএসএমএমইউর উপাচার্য।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য কনক কান্তি বড়ুয়ার মেয়াদের শেষ দিকে তাড়াহুড়া করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের চাকরি নিয়োগ ও নিয়মিতকরণে ব্যাপক অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট উল্লিখিত নিয়োগ ও নিয়মিতকরণ প্রক্রিয়া বাতিল ঘোষণা করেছে এবং শিক্ষক নিয়োগ প্রক্রিয়া রিভিউ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

জানা যায়, সাবেক উপাচার্য কনক কান্তি বড়ুয়ার মেয়াদের শেষ দিনে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে ৩৬ জন শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া তড়িঘড়ি করে সম্পন্ন করেন। এছাড়া সাবেক উপাচার্যের মেয়াদের শেষ দিনে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির ৫৫৪ জন কর্মচারীকে নিয়োগ ও নিয়মিতকরণের আদেশ দেন।

(ঢাকাটাইমস/২৪ জুন/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত