পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা: চার সদস্যের তদন্ত কমিটি

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২১, ১৬:২৮

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ‘শাহজালাল’ নামে একটি ফেরির ধাক্কার ঘটনা তদন্তে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ফেরির মাস্টার আব্দুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার সকালে দুর্ঘটনার পর দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে এ দুটি আদেশ জারি করা হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্যিক) আশিকুজ্জামানকে। এছাড়া বাকি তিন সদস্য হলেন বিআইডাব্লিউটিএর পরিচালক (নৌ স ও প) মো. শাহ জাহান, বিআইডাব্লিউটিসির এজিএম (মেরিন) আহমেদ আলি ও বিআইডাব্লিউটিসির এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান। আগামী তিন দিনের মধ্যে সংস্থার চেয়ারম্যান বরাবর রিপোর্ট দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে এর আগে বিআইডাব্লিউটিসি থেকে আরেক আদেশে ফেরি ‘শাহজালাল’-এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। এতে বলা হয়, মুন্সীগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলচলারত ‘ফেরি শাহজালাল’ সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় উক্ত ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে শুক্রবার সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে রো রো ফেরি শাহজালালের পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এতে আহত হয় ফেরি ২০ যাত্রী।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :