রোগীকে পরিবারের সদস্য ভেবে চিকিৎসা দিতে হবে: বিএসএমএমইউ উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৩

প্রত্যেক রোগীকে নিজ পরিবারের একজন সদস্য মনে করে চিকিৎসাসেবা দেওয়ার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ। চিকিৎসাসেবায় নিয়োজিতদের উদ্দেশে তিনি বলেছেন, রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। হাসিমুখে কথা বলতে হবে।

বৃহস্পতিবার বিএসএমএমইউর এ-ব্লক অডিটোরিয়ামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসকদের মনোবল বৃদ্ধির জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদানকালে উপাচার্য এসব কথা বলেন।

বিএসএমএমইউর উপাচার্য বলেন, শারফুদ্দিন আহমেদ বলেন, চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীরা দেশের রোগীদের জন্য নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন। তাদের সেবার দেওয়ার কারণেই রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। তাই করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় যারা জড়িত আছেন তাদের সবাইকে আমার স্যালুট জানাই।

শারফুদ্দিন আহমেদ বলেন, রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। হাসিমুখে কথা বলতে হবে। রোগীদের রক্তচাপ পরিমাপ করাসহ যে ধরনের পরীক্ষা নিরীক্ষা নিজ হাতে করা সম্ভব সে ধরনের পরীক্ষা নিরীক্ষা নিজ হাতে করতে হবে।

এদিকে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ আজ বৃহস্পতিবার পাবলিক অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত এমপিএইচ ১০ম ব্যাচের থিসিস রিসেপশন ২০২১ইং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসব অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, প্রিভেনটিভ অ্যান্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডিন সৈয়দ শরীফুল ইসলাম, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :