নকল ওষুধে নামিদামি ব্র্যান্ডের মোড়ক, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২১:০১ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৯

রাজধানীর বাবুবাজার এলাকায় বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে জীবন রক্ষাকারী, জন্মনিরোধক পিলসহ দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের মোড়ক সম্বলিত বিপুল পরিমাণ নকল ওষুধ ও ক্রিম উদ্ধার করেছে ডিএমপি গোয়েন্দা পুলিশের লালবাগ ডিভিশনের কোতোয়ালি জোনাল টিম। ওষুধ প্রশাসনের উদ্যোগে পরিচালিত এই অভিযানে গ্রেপ্তার করা হয়েছে তিন ব্যবসায়ীকে।

শনিবার রাতে নকল ওষুধের বিরুদ্ধে অভিযানের বিষয়টি ঢাকা টাইমসকে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের লালবাগ ডিভিশনের কোতোয়ালি জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার সাইফুর রহমান আজাদ। অভিযানে নেতৃত্ব দেন ঔষধ প্রশাসনের এটিএম কিবরিয়া খান ও মওদুদ আহমেদ নামের দুই কর্মকর্তা।

পুলিশ কর্মকর্তা সাইফুর রহমান আজাদ বলেন, ঔষধ প্রশাসন কর্তৃপক্ষের উদ্যোগে বাবুবাজার এলাকার সুরেশ্বরী মেডিসিন প্লাজার নিচতলার মেডিসিন ওয়ার্ল্ড ও অলোকনাথ ড্রাগ হাউস এবং পার্শ্ববর্তী হাজী রনি মেডিসিন মার্কেটের নিচতলায় রাফসান ফার্মেসিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়।

পুলিশ কর্মকর্তা জানান, বেশি লাভের আশায় এই ব্যবসায়ীরা ক্যানসারসহ জীবন রক্ষাকারী ওষুধ, জন্ম নিরোধক পিলসহ দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের নকল ওষুধ ও ক্রিম বিক্রি করে আসছিল। ইউনিক ফার্মাসিউটিক্যালস লিমিটেডের তৈরি ২৫০ বক্স নিক্স, ভারতীয় গ্লাসকোস্মিথক্লাইন ফার্মাসিউটিক্যালসের তৈরি বেটনোবেট সি ৩৫০ বক্স, একই কোম্পানির ইএনও ২৫০ বক্স, মর্ডান হারবালের তৈরি সুপার গোল্ড কাস্তুরি ১৬০ পিস, চিপলা লিমিটেডের জন্ম নিরোধক ট্যাবলেট আইপিল ১০০ পিস, ইউনিকিউ রিমিউস কোম্পানির সানগার ৪০০ পিসসহ বিভিন্ন ব্র্যান্ডের মোড়ক লাগানো বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়।

এ সময় নকল ওষুধ বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠান থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন মেডিসিন ওয়ার্ল্ডের ফয়সাল আহমেদ, অলোকনাথ ড্রাগ হাউসের সুমন চন্দ্র মল্লিক ও রাফসান ফার্মেসির লিটন গাজী।

গ্রেপ্তারকৃতরা গোয়েন্দা পুলিশকে জানিয়েছেন, বেশি লাভের আশায় দীর্ঘদিন ধরে মিডফোর্ড এলাকা থেকে নকল ওষুধ সংগ্রহ করে দেশি ও বিদেশি নামিদামি ব্র্যান্ডের নাম দিয়ে বিক্রি করতেন।

তাদের বিরুদ্ধে রাজধানীর কোতোয়ালী থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :