বেঙ্গালুরুর বিপক্ষে সাকিববিহীন কলকাতার বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:২৭

আইপিএলের দ্বিতীয় অংশে নিজেদের প্রথম ম্যাচের একাদশে জায়গা পাননি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতেও বড় ব্যবধানে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। আবুধাবীতে অনুষ্ঠিত ম্যাচটিতে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই ওপেনার এবং অধিনায়ক বিরাট কোহলি সাজঘরে ফেরেন। আউট হওয়ার আগে করেন মাত্র ৫ রান।

এরপর পাওয়ার প্লের শেষ বলে লকি ফার্গুসনের শিকার হন আরেক ওপেনার দেবদূত পাড্ডিকাল। তিনি করেন ২২ রান। আর এটাই বেঙ্গালুরুর ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

এরপর কলকাতার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বেঙ্গালুরুর ব্যাটসম্যানরা। পরের ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্কের ঘর ছুঁতে পেরেছেন মাত্র তিনজন। ১৬ রানে শ্রীকার বারাত, ১২ রানে হার্শাল প্যাটেল এবং ১০ রানে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। ফলে সবকটি উইকেট হারিয়ে কোহলিদের সংগ্রহ দাঁড়ায় মাত্র ৯২ রান।

কলকাতার হয়ে সুনিল নারিন ছাড়া উইকেট পেয়েছেন সবাই। তিনটি করে উইকেট পেয়েছেন বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে। এছাড়া দুটি উইকেট লকি ফার্গুসনের। আ একটি পেয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ।

মাত্র ৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৮১ রান তুলেন সুবমান গিল ও ভেনকাটিস আইয়ার। ব্যক্তিগত ৪৮ রানে আউট হন গিল। এরপর রাসেলকে নিয়ে ম্যাচ শেষ করে আইয়ার। ৪১ রানে আইয়ার এবং শূন্যরানে রাসেল অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :