রাতে প্রস্তুতি ম্যাচ, খেলবেন না মাহমুদউল্লাহ-মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১০:৪৮ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২১, ১০:৩৪

ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার পর এখন সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এখানেও দুটি আনঅফিসিয়াল ক্রিকেট ম্যাচ খেলবেন টাইগাররা। প্রথম প্রস্তুতি ম্যাচটি আজ। আবুধাবিতে অনুষ্ঠিতব্য ম্যাচটি শুরু হকেব বাংলাদেশ সময় রাত ৮টায়। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে দলের সঙ্গে থাকবেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

পিঠের ব্যথার কারণে ওমানের বিপক্ষে ম্যাচে ছিলেন না মাহমুদউল্লাহ। তাই তার অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিয়েছিলেন দলের ড্যাশিং ওপেনার লিটন কুমার দাস। দলও জয় পেয়েছিল বড় ব্যবধানেই। রিয়াদ এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। তাই বিশ্বকাপের প্রথমপর্ব পর্যন্ত তাকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে।

এ বিষয়ে সোমবার বিসিবির পাঠানো ভিডিও বার্তায় দলের সঙ্গে থাকা একমাত্র পরিচালক হাবিবুল বাশার সুমন জানান, টুর্নামেন্ট শুরুর পর ব্যস্ত সূচির কথা ভেবে এখন যতটা সম্ভব বিশ্রাম দিতে চান অধিনায়ককে।

বাশারের ভাষ্য, ‘রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যার কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।’

এদিকে আইপিএলে টানা ম্যাচ খেলায় মোস্তাফিজুর রহমানকে খেলানোর প্রয়োজন অনুভব করছে না টিম ম্যানেজমেন্ট। সোমবার দলের সঙ্গে অনুশীলন করলেও আজ তাকে বিশ্রামে রেখে মাঠে নামবে বাংলাদেশ। খেলবেন না সাকিব আল হাসানও। বিশ্বসেরা অলরাউন্ডার গতকাল আইপিএলে নিজ দল কলকাতাকে দ্বিতীয় প্লে’অফে তুলেছেন। কলকাতা শিবিরের হয়ে আরো একটি ম্যাচ খেলবেন সাকিব তা নিশ্চিত। টিম ম্যানেজমেন্ট থেকে বলা হয়েছে, ‘আইপিএল শেষ করেই সাকিব বাংলাদেশের ক্যাম্পে যোগ দেবেন।’

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলার পর বাংলাদেশ ফিরে যাবে ওমানে। মাস্কটে ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রথম পর্বে ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউ গিনির।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

যে কারণে ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন পন্টিং

শান্তকে বিশ্রাম দিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের

শেষ সময়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল নেদারল্যান্ডস

লেভারকুসেনের স্বপ্নযাত্রা থামিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আতালান্তা

 যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ যেকোনো মূল্যে জয় চায় বাংলাদেশ

আইপিএলের যে রেকর্ডে বিরাট কোহলির ধারেকাছেও কেউ নেই

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :