ওমানের বিপক্ষে ব্যাটিং অর্ডারে পরিবর্তনের আভাস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১৪:০১

স্কটল্যান্ডের বিপক্ষে হারে শঙ্কা জেগেছে টাইগারদের মূল পর্বে খেলা নিয়ে। সমালোচনা উঠেছে ব্যাটিং অর্ডার, ওপেনারদের ব্যর্থতা এমনকি স্পিনার না খেলানো নিয়েও। আজ ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ওপেনে সৌম্য সরকারের জায়গায় নাঈম শেখকে দেখা যাবে বলে জানিয়েছেন কোচ রাসেল ডোমিঙ্গো। ব্যাটিং অর্ডারের পরিবর্তন আসতে পারে বলেও আভাস রেখেছেন তিনি।

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর সমালোচনা উঠেছিলো ওপেনার সহ মিডল অর্ডারের ধীর ব্যাটিং নিয়ে। আফিফ কেন আরো ওপরে খেলছেন না বা মেহেদি ও নুরুলকে ওপরের দিকে ব্যাটিং করানোর নিয়েও কথা উঠেছিল। যদিও অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ছয় নম্বরই আফিফের উপযুক্ত জায়গা।

কিন্তু ব্যাটিং অর্ডারে পরিবর্তন হবে তবে কোথায় হবে সেটা জানাননি কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেন, ‘বড় কোনো পরিবর্তন হবে না। তবে ব্যাটিং লাইন আপে একটি-দুটি এদিক সেদিক হতে পারে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে যেমন দেখেছেন, ব্যাটিং অর্ডারে আমরা অটল থাকিনি। আফিফকে কখনও পাঁচে, কখনও সাতে খেলিয়েছি, সাতে সোহানকে। তো এটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।’

ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে পারেন কোচ ডোমিঙ্গো।

স্কটল্যান্ডের কাছে হেরে বাংলাদেশ ইতোমধ্যে শঙ্কায় রয়েছে মূলপর্বে খেলা নিয়ে। প্রথম ম্যাচ হারার পর মানসিক ভাবেও ঠিক নেই দল। তবে এসব বিষয়কে গুরুত্ব দিচ্ছেন না কোচ। তিনি মনে করেন এমন চাপ থেকেই দারুণ কামব্যাক করবেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

কোচ বলেন, ‘আমাদের জন্য এটি (ওমানের বিপক্ষে) বড় এক ম্যাচ, চাপ প্রচণ্ড। কিন্তু বিশ্বকাপে তো এসব থাকবেই। এই ধরনের ম্যাচই তো সবাই জিততে চায়। আমাদের ছেলেদের জন্যও আগামীকাল (আজ) দারুণ সুযোগ।’

আজ রাত আটটায় স্বাগতিক ওমানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ইতোমধ্যে ১০ উইকেটের বড় জয়ে দারুণ শুরু পেয়েছে ওমান। আজ অপর ম্যাচে বিকাল চারটায় নামবে বাংলাদেশকে হারিয়ে দেওয়া স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :