ঢাবির ‘শতবর্ষের মিলনমেলা’র নিবন্ধন শুরু

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ২০:৫৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ‘শতবর্ষের মিলনমেলা’র রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর- দুই দিনব্যাপী এই মিলনমেলার আয়োজন করা হবে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকাল চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে আয়োজিত এক অনুষ্ঠানে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব আশরাফুল হক মুকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোল্লা মোহাম্মাদ আবু কাওছার, আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ), মহাসচিব রঞ্জন কর্মকার, সাংগঠনিক সম্পাদক এ. কে. এম. আফজালুর রহমান বাবু এবং প্রচার ও যোগাযোগ সম্পাদক কাজী মোয়াজ্জেম হোসেন। এছাড়া অনুষ্ঠানে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং সাব-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের নেতারা এই মিলনমেলার আয়োজন করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। এসময় তারা এই আয়োজন সাফল্যমণ্ডিত করতে অ্যাসোসিয়েশন আন্তরিক রয়েছে বলে জানান।

সভাপতির বক্তব্যে এ. কে. আজাদ বলেন, সবার সহযোগিতায় আমরা কাজটি অতি দ্রুত এগিয়ে নিতে পারছি। করোনা পরবর্তী সময়ে মিলনমেলার আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এসময় তিনি এই অনুষ্ঠান সুন্দর এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা চান।

যেভাবে করা যাবে রেজিস্ট্রেশন

শতবর্ষের মিলনমেলায় অ্যালামনাইয়ের জীবন সদস্য এবং তাদের স্পাউজরা সংগঠনের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। নিবন্ধন ছাড়া কেউ মিলনমেলায় কেউ অংশগ্রহণ করতে পারবেন না।

অনলাইনে নিবন্ধনের জন্য অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে গিয়ে জীবন সদস্য নম্বর ও প্রয়োজনীয় তথ্য দিয়ে যেকোনো মোবাইল ব্যাংকিং অথবা ভিসা/মাস্টার/নেক্সাস কার্ডের মাধ্যমে নির্দিষ্ট ফি পরিশোধসাপেক্ষে নিবন্ধন করা যাবে।

জীবন সদস্যরা অ্যাসোসিয়েশনের অফিসে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে সরাসরি উপস্থিত হয়ে বিকাশ অথবা এস এস এল কমার্সের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। প্রত্যেক সদস্য ১৫০০ টাকার মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। সাথে স্পাউজ থাকলে ৩০০০ টাকা দিয়ে নিবন্ধন করতে হবে। অফিস থেকে নিবন্ধন করার জন্যে কোভিড ভ্যাকসিন সনদপত্রটি অবশ্যই সঙ্গে নিতে হবে। নিবন্ধনের পর প্রাপ্ত রশিদটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। নিবন্ধনের পর যেকোনো সময় রশিদটি অ্যাসোসিয়েশনের ওয়েব সাইট থেকে পুনরায় প্রিন্ট করা যাবে।

এস এস এল কমার্সের মাধ্যমে নিবন্ধন ফি পরিশোধ করার ক্ষেত্রে নির্দিষ্ট ব্যাংক চার্জ প্রযোজ্য হবে কিন্তু বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি পরিশোধ করলে কোনো ধরনের চার্জ প্রযোজ্য হবে না। প্রবাসে অবস্থানরত অ্যালামনাইরা আন্তর্জাতিক ভিসা অথবা মাস্টার কার্ডের মাধ্যমে নিবন্ধন ফি দিতে পারবেন।

অনলাইনে পেমেন্ট সংক্রান্ত যেকোনো সমস্যার জন্য ০১৩০৬-৪১১৬৩০ নাম্বারে যোগাযোগ করতে হবে। কোনো জীবন সদস্য কোনোভাবেই নিবন্ধন বাতিল কিংবা স্পাউজ সংযুক্ত বা বিযুক্ত করতে পারবেন না। সব নিবন্ধিত সদস্যকে সিকিউরিটি কার্ড পরবর্তী সময়ে দেওয়া হবে।

করোনা মহামারির ঝুঁকি এড়াতে নিবন্ধনের সময় কোভিড ভ্যাকসিন সনদপত্রের নম্বর থাকা বাধ্যতামূলক করা হয়েছে। স্পাউজের ক্ষেত্রেও কোভিড ভ্যাকসিন সনদপত্রের নম্বর থাকা বাধ্যতামূলক। ভ্যাকসিন সনদপত্রের নম্বর ছাড়া নিবন্ধন সম্পন্ন করা যাবে না। পরবর্তী সময়ে ভ্যাকসিন সনদপত্রের কপি অনুষ্ঠানের দিন প্রবেশ পথে দেখাতে হবে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/আরএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :