ঢাবির ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১৫:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণিতে ভর্তির অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার প্রথম পর্বে (বহুনির্বাচনী) নির্বাচিত ১৫৪০ জন পরীক্ষার্থী এই অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষায় অংশ নেন। ৬০ নম্বরের এই পরীক্ষার জন্য সময় বরাদ্দ ছিল ৪৫ মিনিট।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

এ সময় অন্যান্যের মতো উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেনসহ সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, এর আগে ঢাকাসহ দেশব্যাপী আটটি বিভাগে ৯ অক্টোবর (শনিবার) চারুকলা অনুষদভূক্ত আটটি বিভাগের মোট ১৩৫টি আসনের বিপরীতে ১৫ হাজার ৪৯৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে৷ ৪০ নম্বরের সাধারণ জ্ঞান (বহুনির্বাচনী) পরীক্ষায় শিক্ষার্থীরা সময় পায় মোট ৩০ মিনিট।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/আরএল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :