শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্নার অ্যাপস নিয়ে মতবিনিময়

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৫:০৭ | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২১, ১৪:৫৩

‘বঙ্গমাতা উইমেন্স কর্নারের শপথ, নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দেখাবে পথ’ এই স্লোগানকে সামনে রেখে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্নার অ্যাপস নিয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নেত্রকোণা জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্নার অ্যাপসের কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন জেলা প্রশাসক কাজী আবদুর রহমান।

সভায় জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সমাজের সর্বক্ষেত্রে নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করছে।

তিনি আরও বলেন, স্বাধীনতা অর্জন ও স্বাধীনতাত্তোর বাংলাদেশ গঠনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান অপরিসীম। তার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতেই জেলা প্রশাসন কর্তৃক উদ্ভাবিত নারী উন্নয়ন ও ক্ষমতায়নে গৃহীত কার্যক্রমটি ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্নার’ হিসেবে নামকরণ করা হয়েছে।

এই অ্যাপসটি ব্যবহার করে জেলার যেকোনো নারী, যেকোনো সময়, যেকোনো স্থান হতে আবেদন করতে পারবেন। আবেদনকারীরা তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উক্ত আবেদনসমূহ কোথায়, কি অবস্থায় নিষ্পত্তির অপেক্ষায় আছে, তা সহজেই জানতে পারবে। সেবা প্রাপ্তির বিষয়টিও নিশ্চিত হতে পারবে। এতে সেবা প্রদানকারী ও গ্রহণকারীর সময় ও খরচ বাঁচবে এবং ভোগান্তি দূর হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ্ আল মাহমুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুহেল মাহমুদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন সুলতানা প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :