শিল্পার ১০টি ফিটনেস টিপস, যা মেনে হোন আকর্ষণীয়

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ১৭:৪৩ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২১, ১৭:১৫

বলিউড কুইন খ্যাত শিল্পাশেঠীর বয়স এখন ৪৬। তবে, শরীর দেখে তা কারোরই বোঝার উপায় নেই। যে কোনো অষ্টাদশী তরুণীর স্বাস্থ্যও তার স্বাস্থ্যের কাছে হার মানবে। শিল্পার সুন্দর ফিটনেসের কী এমন রহস্য? পিংকভিলা লাইফস্টাইল জানাচ্ছেন, ফিটনেস ঠিক রাখতে শিল্পা প্রতিদিন বেশ কিছু নিয়ম মেনে চলেন। চলুন জেনে নেওয়া যাক তার ফিটনেস ঠিক রাখার ১০টি টিপস।

মর্নিং ওয়ার্কআউট: বলিউডের সুন্দর ফিটনেসের অধিকারী এ নায়িকা প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠেন। এরপর তার দিন শুরু করেন ইয়োগা করার মাধ্যমে।

শ্বাসপ্রশ্বাসের ব্যায়াম: ইয়োগার দ্বিতীয় পর্যায়ে তিনি শ্বাসপ্রশ্বাসের ব্যায়াম করেন। শ্বাসপ্রশ্বাসের ব্যায়াম মানুষকে সারাদিন শান্ত ও সুস্থ রাখতে সাহার্য করে।

জিম এক্সারসাইজ: এরপর রোগ প্রতিরোধ ক্ষমতা ঠিক রাখতে তিনি জিমে এক্সারসাইজ করেন। সপ্তাহে অন্তত চার ঘণ্টা তিনি এভাবে ব্যায়াম করেন।

স্ট্রেচিং ব্যায়াম: তার ফিটনেসের আরেকটি রহস্য হলো- তিনি নিয়মিত স্ট্রেচিং ব্যায়াম করেন। এই ব্যায়াম শরীরের পেশী প্রসারণ ঠিক রাখতে সাহায্য করে।

ব্রেকফাস্ট: তিনি ব্রেকফাস্টে ক্যালোরিহীন খাবার গ্রহণ করেন। যা তাকে মেদহীন রাখতে সাহার্য করে।

অর্গানিক খাবার গ্রহণ: শিল্পা শেঠী বিশ্বাস করেন সঠিক পুষ্টি পেতে অর্গানিক খাবার গ্রহণের বিকল্প নেই। তাই তিনি বাড়িতে শাক-সবজি ও ফলের গাছ লাগানোতে উৎসাহ দেন।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :