পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে দুই নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২১, ২২:৫৭ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২১, ২২:২০

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। ঘোষিত এই দলে জায়গা পেয়েছে দুই নতুন মুখ। আর পায়ে চোট পাওয়ার কারণে তাসকিন আহমেদ দলে জায়গা না পেলেও সাকিব আল হাসান ঠিকই স্কোয়াডে রাখা হয়েছে।

প্রথমবারের মতো বাংলাদেশ টেস্ট দলে জায়গা পাওয়া দুই ক্রিকেটারের একজন হলেন যুব বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়। অন্যজন হলেন সিলেটের পেসার রেজাউর রহমান রাজা।

দুই নতুন মুখ ছাড়াও স্কোয়াডে রয়েছেন এখনও পর্যন্ত টেস্ট না খেলা ইয়াসির আলি রাব্বি। তবে এর আগেও টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন চট্টগ্রামের এ তরুণ ডানহাতি মিডলঅর্ডার ব্যাটার। আর জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্টের দলে থাকা তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ নেই এই স্কোয়াডে।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক খেলার পুরস্কার পেয়েছেন এ দুই তরুণ ক্রিকেটার। মাহমুদুল হাসান জয় চলমান জাতীয় ক্রিকেট লিগে ২ সেঞ্চুরি ও ১ হাফ সেঞ্চুরিতে ৩৪৫ রান করেছেন। অন্যদিকে দ্রুতগতির বোলার রাজা ৩ ম্যাচে পেয়েছেন ১২ উইকেট। সেরা বোলিং ৫১ রানে ৫ উইকেট। টানা বল করার সামর্থ্য থাকায় তাকে বিবেচনা করেছে টিম ম্যানেজমেন্ট।

আগামী ২৬ নভেম্বর থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। এই ম্যাচের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

এই ম্যাচ শেষে দুই দল ঢাকায় ফিরবে। মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর। সেই ম্যাচের জন্য পৃথকভাবে স্কোয়াড ঘোষণা করা হবে।

বাংলাদেশ টেস্ট দল :

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রেজা ও সাকিব আল হাসান (ফিট থাকা সাপেক্ষে)।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :