চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১, ২০:৪২

সরকারে রাজস্ব ফাঁকি দিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে কাগজপত্র তৈরি করে অর্থ আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম কাস্টমসের দুই রাজস্ব কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ে করেন দুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ। বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

মামলার আসামিরা হলেন, চট্টগ্রাম কাস্টমস এর রাজস্ব কর্মকর্তা নাছিরউদ্দিন মাহমুদ (সাবটিম-১২ অতিরিক্ত দায়িত্ব প্রশাসন শাখা), সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্যা, নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক মো. আব্দুল মান্নান চৌধুরী।

মামলার এজাহারে বলা হয়, ‘আসামিরা পারস্পরিক যোগসাজশে অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতির উদ্দেশে জাল কাগজপত্র তৈরি ও তা ব্যবহার করে নিজে লাভবান হয়ে অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে সরকারি চব্বিশ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেন।’

সরকারে রাজস্ব ফাঁকি দিয়ে অর্থ আত্মসাৎ করে অপরাধ করায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ এনে মামলা দায়ের করা হয়।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এসআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :