অভিষেকে আয়ারের সেঞ্চুরি, ভারতের ৩৪৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১৫:৩৮ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ১৪:১৬

ভারতের জার্সিগায়ে প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচে খেলতে নেমেই বাজিমাত করলেন ডানহাতি ব্যাটসম্যান শ্রেয়াস আয়ার। অভিষেক ম্যাচেই তুলে নিয়েছেন শতরানের ইনিংস। আর এরই সুবাদে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৪৫ রান সংগ্রহ করেছে স্বাগতিক ভারত।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ১৫৭ বলে ১২ চার ও ৪ ছয়ে দ্বিতীয় দিনের প্রথম সেশনে তিন অঙ্কের জাদুকরী সংখ্যা ছোঁন আইয়ার। ১৬তম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি তার। টিম সাউদির বলে আউট হওয়ার করেন ১০৫ রান।

পাঁচ দিনের ক্রিকেটে অভিষিক্ত হয়েই সেঞ্চুরি পাওয়া আগের ব্যাটসম্যান ছিলেন পৃথ্বী শ, ২০১৮ সালের অক্টোবরে রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। প্রথম ভারতীয় হিসেবে অভিষেকে সেঞ্চুরি করেন লালা অমরনাথ, ১৯৩৩ সালে। অন্যরা হলেন আরএইচ শোধান, কৃপাল সিং, আব্বাস আলী বেগ, হানুমাত সিং, গুন্ডাপ্পা বিশ্বনাথ, সুরীন্দর অমরনাথ, মোহাম্মদ আজহারউদ্দিন, প্রবীন আম্রে, সৌরভ গাঙ্গুলি, বীরেন্দর শেবাগ, সুরেশ রায়না, শিখর ধাওয়ান ও রোহিত শর্মা।

শ্রেয়াস আয়ারের সেঞ্চুরি এবং সুবমান গিল ও রবিন্দ্রো জাদেজার ফিফটির উপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে বড় স্কোরই সংগ্রহ করেছে স্বাগতিক ভারত।

এদিকে নিউজিল্যান্ডের পক্ষে সফল বোলার টিম সাউদি। ৬৯ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট পেয়েছেন তিনি। এছাড়া উইকেটের দেখা পেয়েছেন কাইল জেমিসন এবং অ্যাজাজ প্যাটেলও। জেমিসন তিনটি এবং প্যাটেল নিয়েছেন দুটি উইকেট।

(ঢাকাটাইমস/২৬ নভেম্বরএমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :