অভিষেকটা রঙিন হলো না ইয়াসির রাব্বির

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১১:২৮ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১, ১০:৩২

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে নিজের অভিষকটা রঙিন করতে পারলেন না উদীয়মান তারকা ক্রিকেটার। মাত্র ৪ রান করেই সাজঘরে ফিরলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৬৭ রান।

দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে সুবিধা করতে পারছে না বাংলাদেশের ব্যাটসম্যানরা। এদিন ব্যাট হাতে মাত্র ১ রান করতে সক্‌ষম হন সেঞ্চুরিয়ান লিটন কুমার দাস। ফলে আউট হওয়ার পূর্বে করেন ১১৪ রান। পরের উইকেটে ব্যাট করতে নামেন অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি। ব্যাট হাতে করেছেন মাত্র ৪ রান।

এখন ৯১ রানে মুশফিক এবং শূন্যরানে মেহেদি হাসান মিরাজ অপরাজিত রয়েছেন।

এর আগে প্রথম দিনের খেলায় লিটনের সেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিয়ে বড় সংগ্রহের পথেই রয়েছে বাংলাদেশ। প্রথম দিন ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান সংগ্রহ করেছিলো স্বাগিতকরা। দ্বিতীয় দিনের খেলায় আজ ফের ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

এর আগে টস জিতে খুব ভালো শুরু পায়নি মুমিনুল হকের দল। শুরুর তিন ব্যাটসম্যানই তাদের নামের পাশে যোগ করতে পেরেছিল ১৪ করে রান। অধিনায়ক ও টেস্ট স্পেশালিস্ট ব্যাটার খ্যাত মুমিনুলও ছিলেন ব্যর্থ। সাজিদ খানের বলে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে মাত্র ৬ রান করে ফিরেছিলেন টাইগার অধিনায়ক।

দলীয় অর্ধশতকের আগেই তিনে নামা নাজমুল হাসান শান্তকে ফাহিম আশরাফ ফিরিয়ে দিলে শুরুর ৪ উেইকেট হারিয়ে প্রচণ্ড চাপে পড়ে বাংলাদেশ। অল্প রানে গুটিয়ে দেওয়ারও স্বপ্ন বোধহয় দেখে ফেলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। কিন্তু তাকে পুরোপুরি ব্যর্থ প্রমাণ করেন পঞ্চম উইকেট জুটি। পঞ্চাশ, একশ, দেড়শ পেরিয়ে দুজনে ছাড়ায় দুইশ রান।

অবিচ্ছিন্ন জুটিতে প্রথম শতক হাঁকানো লিটন প্রথমবারের মতো দুইশ রানের কোনো জুটিতে সঙ্গী হলেন লিটন। আর এমন রেকর্ড মুশফিকের ষষ্ঠবার। পঞ্চম উইকেটে পাকিস্তানের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম দুইশ রানের জুটি। ২০১১ সালে ঢাকায় সাকিব আল হাসান ও শাহরিয়ার নাফীসের ১৮০ ছিল আগের সেরা।

ঢাকাটাইমস/২৭নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :