অপরাধ দমনে ফেনীতে পুলিশের কুইক রেসপন্স টিম

এম শরীফ ভূঞা, ফেনী
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ১৩:২৫

ফেনীতে কুইক রেসপন্স টিম (কিউআরটি) গঠন করেছে পুলিশ। যেকোন অপরাধ, সন্ত্রাসী কার্যকলাপসহ সব ধরনের সহিংস পরিস্থিতি মোকাবেলা ও জনসাধারণের জান-মালের সর্বোচ্চ নিরাপত্তা দিতে প্রস্তুত থাকবে শারীরিক ও মানসিকভাবে দৃঢ়তর ১০ পুলিশ সদস্যের এ কিউআরটি দলটি।

পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুনের নির্দেশে ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুরোদমে মাঠে নেমে কার্যক্রম শুরু করেছে দলটি।

শারীরিকভাবে দক্ষ এবং বিশেষভাবে প্রশিক্ষিত ১০ সদস্যের এ দলটির নিয়ন্ত্রণ কর্তা হচ্ছেন পুলিশ সুপার নিজেই। আপাতত একটি দল গঠন করা হলেও অচিরেই আরও বেশ কয়েকটি কিউআরটি টিম গঠন করা হবে জানিয়েছেন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন।

কিউআরটি টিম গঠনের প্রেক্ষাপট প্রসঙ্গে পুলিশ সুপার জানান, আধিপত্য বিস্তারকারীদের দমন এবং যেকোনো সংকটময় মুহূর্তে দ্রুত সাড়া দিতে এ কুইক রেসপন্স টিম (কিউআরটি) গঠন করা হয়েছে। আরও কিছু দায়িত্ব পালন করবে এ বিশেষ দলটি।

পুলিশ সুপার বলেন, শারীরিক ও মানসিকভাবে দৃঢ় ১০ জন পুলিশ সদস্যের দলটি সক্ষমতার সবটুকু দিয়ে অধিক দক্ষতার সঙ্গে কাজ করবে। অর্থনৈতিকভাবে ফেনী গতিশীল একটি জেলা। সমগ্র জেলাকে নিরাপত্তার চাদরে আনতে অন্যতম উদ্যোগ এটি।

কুইক রেসপন্স টিম (কিউআরটি) চালুর পর শহরজুড়ে ব্যাপক বেশ সাড়া ফেলেছে সেটি। কার্যক্রম শুরুর প্রথম দিনে শহরের বেশ কয়েকটি স্থানে টহল দেয় দলটি। এসময় শহরের রাজাঝির দিঘির পাড়ে আড্ডারতদের জিজ্ঞাসাবাদও করে তারা।

শহরের ট্রাংক রোড, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালেও দেখা গিয়েছে তাদের। আর দলের ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হওয়ায় সেখানেও বেশ ইতিবাচক মন্তব্য লক্ষ্য করা গেছে। অনেকে ছবিগুলো নিজের টাইমলাইনে শেয়ার করে ফেনী পুলিশকে ধন্যবাদ জানাচ্ছেন।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এলএ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :