চসিক কাউন্সিলরদের দুদিনব্যাপী প্রশিক্ষণ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ২০:৫০

চট্টগ্রাম সিটি করপোরেশন কাউন্সিলরদের জন্য জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের উদ্যোগে ও চসিকের ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী ‘সিটি করপোরেশন প্রশাসন অবহিতকরণ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনে কে.বি আবদুচ ছত্তার মিলনায়তনে এ প্রশিক্ষণ হয়।

রবিবার প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান। তিনি বলেন, বাংলাদেশের প্রশাসনিক কাঠামো কেন্দ্রীয় সরকারের মাধ্যমে নিয়ন্ত্রিত হলেও স্থানীয় সরকারের কার্যক্রম এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্থানীয় সরকার নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের পরিকল্পনা ও গৃহীত প্রকল্পসমূহ তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করে।

কামরুল হাসান বলেন, জনপ্রতিনিধিদের দায়িত্ব, কার্যাবলী, সুযোগ-সুবিধা সম্বলিত বিধি বিধান ও আইন-কানুন সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। তাহলে তাদের কর্তব্য পালন ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে তৃণমূল পর্যায়ে দায়িত্বগুরো সুচারুরূপে সম্পাদন করা সহজ হবে।

প্রশিক্ষণ শেষে কাউন্সিলরদের সনদপত্র বিতরণ করা হয়।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, স্থানীয় সরকার ইনস্টিটিউটের যুগ্ম পরিচালক মো. শফিকুল ইসলাম, কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বেগম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :