লা লিগা

সেভিয়াকে শীর্ষে উঠতে দিল না রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২১, ০৯:৫৪ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ০৯:৫০

রিয়াল মাদ্রিদকে হারাতে পারলে শীর্ষে ওঠার হাতছানি দিচ্ছিল স্প্যানিশ ক্লাব সেভিয়াকে। ম্যাচে শুরুতে ঠিক পথেই ছিল তারা। কিন্তু করিম বেনজামার গোলে সমতায় আসার পর শেষ মুহূর্তে ভিনিসিউস জুনিয়রের গোলে সেটি আর সম্ভব হল না। দুর্দান্ত জয়ে লা লিগার শীর্ষস্থান মজবুত করল কার্লো আনচেলত্তির দল।

রবিবার সান্তিয়াগো বার্নাবুয়েতে লা লিগার শীর্ষস্থান দখলের লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দুই ইনফর্ম স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও সেভিয়া। ম্যাচটি শেষ পর্যন্ত ২-১ গোলে জিতেছে রিয়াল। রাফা মিরের গোলে সেভিয়া এগিয়ে যাওয়ার পর সমতা টানেন করিম বেনজেমা। পরে ভিনিসিউসের জয়সূচক ওই গোল।

এই জয়ের সুবাদে ১৪ ম্যাচে রিয়ালের দখলে ৩৩ পয়েন্ট। দিনেরে অন্য ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের জয়ের সুবাদে ১৪টি ম্যাচ খেলা সেভিয়া ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে। অ্যাটলেটিকোর সমান পয়েন্ট নিয়ে তিনে রয়েছে রিয়েল সোসিয়েদ।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে বল দখলে প্রায় সমান-সমান ছিল সেভিয়া। ৪৭ শতাংশ বল দখলে রেখে গোলের উদ্দেশে ১১টি শট নেয়, লক্ষ্যে থাকে ছয়টি। রিয়ালের ১৪ শটের চারটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ১২ মিনিটেই রাফা মিরের গোলে সেভিয়া এগিয়ে গেলেও লড়াই চালিয়ে যাচ্ছিল রিয়াল। ৩২ মিনিটে তারকা ফরোয়ার্ড করিম বেনজামা সমতায় ফেরান দলকে। এই মৌসুমে ফরাসি এই তারকার এটি ১৬ নম্বর গোল। পাশপাশি এই গোলের সৌজন্যে তিনি থিয়রি অরিঁকে টপকে ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বাধিক গোল (৩৬১টি গোল) করা ফরাসি ফুটবলারও বনেছেন।

শেষ সময়ে দুর্দান্ত গোল করে দলকে পূর্ণ পয়েন্ট এনে দেন ভিনিসিউস।

প্রথমার্ধে দুই দলই দুর্দান্ত ফুটবল খেলে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। তবে ৪৫ মিনিট শেষে স্কোরলাইন সমতায়ই থাকে। দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক পরিকল্পনা নিয়ে খেলে দুদল। ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে লিড নেন ভিনিসিউস। বাম দিকে মিলিতাওয়ের ক্রস বুক দিয়ে নামিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের বাধা এড়িয়ে এগিয়ে যান তিনি। এরপর জোরালো শটে ওপরের কোণা দিকে ঠিকানা খুঁজে নেন ২১ বছর বয়সী ফুটবলার।

ঘরের মাঠে রিয়াল একটু হলেও দ্বিতীয়ার্ধে এগিয়েই ছিল এবং শেষের দিকে একাধিক সাবস্টিটিউশন সেভিয়ার ছন্দ ভঙ্গ করে। তবে যোগ করা সময়ে দুর্দান্ত একটি সুযোগ তৈরি করে সেভিয়া। সতীর্থের ক্রসে সেভিয়ার টমাস ডেলানির হেড অসাধারণ নৈপুণ্যে ফিরিয়ে দেন কোর্তেয়া। নিশ্চিত করেন পূর্ণ তিন পয়েন্ট। আর তাতেই শীর্ষস্থান পোক্ত হয় রিয়াল মাদ্রিদের।

আগামী সপ্তাহে অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। কোপা দেল রে ম্যাচে কর্ডোবার বিপক্ষে খেলবে সেভিয়া।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :