বিজয়ের মাসে মিলু’র দেশের গান ‘আমার বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১১:০৮

মৌলিক গান ‘বৃষ্টি কেন হয়’ সঙ্গীতপ্রেমীদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। সেই অনুপ্রেরণাকে সঙ্গী করে বিজয়ের মাসে দেশাত্মবোধক গান ‘আমার বাংলাদেশ’ নিয়ে আসছেন সঙ্গীত শিল্পী মোশারেফ মিলু। স্রোতাদের জন্য এটি হবে তার দ্বিতীয় মৌলিক গান।

বিজয়ের মাস ডিসেম্বরে দেশের জন্য নিজের করা গান সহসাই আলোর মুখ দেখবে তাই শিল্পীর উচ্ছ্বাসটাও অনেক। দেশের প্রতি মমত্ববোধের জায়গা থেকে করা গানের সব আয়োজন ইতিমধ্যে সেরে ফেলেছেন শিল্পী মোশারেফ মিলু।

পেশাগত দিক দিয়ে সরকারি কর্মকর্তা হলেও গানের প্রতি শৈশব থেকে কৈশোর পরবর্তীতে কর্মজীবনে এসেও গানের প্রতি ভালোবাসার কোনো ঘাটতি হয়নি মিলুর। যে কারণে সুযোগ হলেই শিল্পী সত্ত্বাকে বাঁচিয়ে রাখতে গান গেয়ে যান দরাজ কণ্ঠে।

‘আমার বাংলাদেশ’ গানটির কথা, সূর ও শিল্পী মোশারেফ মিলু। হার্ট টিউন স্টুডিওতে রেকর্ড করা গানটির সঙ্গীত মিন্টু চৌধুরি। আর পরিচালনা করেছেন হাবিবুর রহমান।

ঢাকাটাইমসকে শিল্পী মোশারেফ মিলু বলেন, গান আসলে আমার প্যাশন। কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, একদম ভালো লাগার জায়গা থেকে গানের পেছনে সময় দেয়া। জানি না দর্শক, স্রোতাদের কতটুকু তৃপ্তি দিতে পারছি তবে চেষ্টা করছি সাধ্যমত ভালো গান উপহার দেয়ার।

আমার বাংলাদেশ গানটি নিয়ে শিল্পীর ভাষ্য, হানাদার বাহিনীকে পরাজিত করে আমরা এই ডিসেম্বরে স্বাধীন ভূখন্ড পেয়েছি। তাই ডিসেম্বর মাস সব বাঙালির জন্য আনন্দের। এই বিজয়ের মাসে দেশকে নিয়ে নিজের মৌলিক গান গাইতে পেরে অন্যেরকম তৃপ্তি অনুভব করছি। দেশের প্রতি নিজের দায়বদ্ধতার জায়গা থেকেই দেশের গান করা। আশা করি স্রোতাদের কাছে “আমার বাংলাদেশ” গানটি আনন্দের একটি ভিন্নমাত্রা যোগ করবে।

ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/বিইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :