আবরার হত্যা মামলার রায় দ্রুত কার্যকরের দাবি

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ২০:০৫

বাংলাদেশ প্রকৌশল বিশ্বদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যা মামলার ২০ জন আসামিকে মৃত্যুদণ্ড ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এক সমাবেশ থেকে এই দাবি জানান সংগঠনটির নেতারা। একইসঙ্গে গেস্টরুম নির্যাতন-বিরোধী আইন পাশেরও দাবি জানানো হয়।

ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, ছাত্র সমাজের পক্ষ থেকে বলতে চাই, আবরার ফাহাদ হত্যাকাণ্ডের রায়ে যাদের মৃত্যুদণ্ড হয়েছে এবং যাদের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে এই রায় নিয়ে আর যেন কোনো ধরনের কালবিলম্ব না করে দ্রুত বাস্তবায়ন করা হয়।

বিন ইয়ামিন বলেন, সারাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর হলে হলে যে গেস্টরুমের নামে নির্যাতন করা হয়, সে গেস্টরুম নির্যাতনবিরোধী আইন আমরা চাই।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, আজকের এই সমাবেশ থেকে স্পষ্ট দাবি জানাচ্ছি, ২০ জনকে মৃত্যুদণ্ড ও পাঁচজনের যাবজ্জীবন যে রায় দেওয়া হয়েছে তা যেন দ্রুত কার্যকর করা হয়। রায় দ্রুত কার্যকর না করা হলে ছাত্র অধিকার পরিষদ সারাদেশের শিক্ষার্থীদের নিয়ে আন্দোলনে নামবে। একইসঙ্গে বুয়েটের শেরে বাংলা হলের প্রভোস্টসহ দায়িত্বপ্রাপ্তদেরও বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। যাদের শিক্ষকদের কাছেও এটা দৃষ্টান্ত হয়ে থাকে।

সমাবেশে অন্যান্যের মতো বক্তব্য দেন ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক মোল্যা রহমাতুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হুসাইন।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/আরএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :