সাত গোলের ম্যাচে জুভেন্টাসের রোমাঞ্চকর জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২২, ০৪:০০

ইতালিয়ান সিরিয়ায় জুভেন্টাস-রোমা মধ্যকার টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের মোড় ঘুরেছে বারবার। নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত সাত গোলের ম্যাচে স্বাগতিক রোমাকে পরাজিত করেছে জুভেন্টাস। স্টাডিও অলিম্পিকোতে অনুষ্ঠিত ম্যাচটিতে ৪-৩ গোল ব্যবধানে জিতেছে তুরিনের ক্লাবটি।

ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে সমানে সমান ছিল দুদল। এরপরও কিছুটা আধিপত্য বিস্তারের চেষ্টা চালায় স্বাগতিক রোমা। সেই সুবাদে ম্যাচের ১১তম মিনিটেই এগিয়ে যায় রোমা। দলের হয়ে প্রথম গোলটি করেন তাম্মি আব্রাহাম। অবশ্য বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ১৮তম মিনিটে আর্জেন্টাইন তারকা ফুটবলার পাওলো দিবালার দুর্দান্ত গোলে সমতায় ফেরে জুভেন্টাস। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে খেলার গতি আরও বাড়িয়ে দেয় রোমা। এতে করে জুভেন্টাসের রক্ষণ বুঝে উঠার আগেই লিড নেয় স্বাগতিকরা। দলের হয়ে ম্যাচের ৪৮তম মিনিটে গোলটি করেন হ্যানরিখ এমখিতারিয়ান। এরপর ৫৩ মিনিটে ইতালিয়ান মিডফিল্ডার লরেঞ্জো পেল্লেগ্রিনির গোল দিলে ব্যবধান ৩-১ করে রোম।

এ সময় মনে হচ্ছিল সহজ জয়ই পেতে যাচ্ছে হোসে মরিনহোর শিষ্যরা। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনও বাকি। মাত্র সাত মিনিটের ব্যবধানে টানা দুই গোল করে জয় নিজেদের করে নেয় সফরকারীরা। ৭০তম মিনিটে ম্যানুলেল লোকাতেল্লি ব্যবধান কমানোর পাঁচ মিনিট পর জুভেন্টাসকে সমতায় ফেরান ডেজান কুলুসেভেস্কি। আর ৭৭তম মিনিটে মাতিয়া ডি স্কিগ্লিও। এরপর আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

এ জয়ের পর পয়েন্ট টেবিলে অবস্থানের পরিবর্তন হয়নি জুভেন্টাসের। ২১ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে দলটি। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে সাতে অবস্থান রোমার। এদিকে২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে ইন্টারমিলান। দ্বিতীয়স্থানে থাকা এসি মিলানের সংগ্রহ ৪৮ পয়েন্ট।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :