সওজের রংপুরের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও স্ত্রীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২২, ১৭:৫৬

জ্ঞাত আয় বহির্ভূত সম্পত অর্জন ও সম্পদ বিবরণীতে তথ্য গোপন ও মিথ্যা তথ্যের অভিযোগে সড়ক ও জনপথ অধিদপ্তরের রংপুর জেলার অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কিউ এম ইকরাম উল্লাহ (অবসরপ্রাপ্ত) ও তার স্ত্রী আতিকা খাতুনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বৃহস্পতিবার দুদকের উপপরিচালক মো. রাশেদুল ইসলামা বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।

এছাড়া অতিরিক্ত প্রধান প্রকৌশলীর স্ত্রী আতিকা খাতুনের বিরুদ্ধে অপর মামলাটি গত সোমবার (১০ জানুয়ারি) দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ জনসংযোগ বিভাগের উপপরিচালক মুহাম্মাদ আরফি সাদেক।

মামলার বিবরণ থেকে জানা যায়, আসামি এ কিউ এম ইকরাম উল্লাহ কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে ৩ কোটি ৬৭ লাল ২ হাজার ২০৬ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রদর্শন না করে তা গোপন করেন। তিনি ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদান করে এবং জ্ঞাত আয়ের উৎসের সংগে অসংগতিপূর্ণ ৩ কেটি ৫২ লাখ ৬৮ হাজার ১০১ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অবৈধভাবে অর্জন ও দখলে রাখেন।

অতিরিক্ত প্রধান প্রকৌশলীর স্ত্রীর বিরুদ্ধে দায়ের করা মামলা অভিযোগে বলা হয়, কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে ৬ কোটি ২২ লাখ ২১ হাজার ৯২৬ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রদর্শন না করে তা গোপন করেন। অপরদিকে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদান করে এবং জ্ঞাত আয়ের উৎসের সংগে অসংগতিপূর্ণ ৮ কোটি ৯১ লাখ ৭২ হাজার ১১৮ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অবৈধভাবে অর্জন ও দখলে রাখেন।

অবৈধ সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন, মিথ্য তথ্য প্রদানের কারণে তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা স্বামী ও স্ত্রী দুজনের বিরুদ্ধ মামলা করে দুদক। তবে সড়ক ও জনপথের অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারার মামলা করে সংস্থাটি।

ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :