ঢাকার আকাশে দেখা নেই অভিমানী সূর্যের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৭:৫০ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৬:২৬

শীতের সকাল মানেই ঘুম থেকে উঠে একটু মিষ্টি রোদের দেখা মেলার অপেক্ষা। তারপর গা হিম করা শীত কাটাতে একটু রোদে দাঁড়িয়ে গরম হওয়া। তবে শীতের সকালগুলোতে মেঘ আর ঘন কুয়াশায় মাঝে মধ্যে সূর্য উঁকি দিলেও আজ সকাল থেকেই ঢাকার আকাশে দেখা নেই সূর্যের।

শীতের সকালে রোদে বসে পিঠা খাওয়ার কথাগুলো ভাবতেই মনে পড়ে গ্রামীণ ঐতিহ্যের কথা। গ্রামের আকাশে একটু তাড়াতাড়ি সূর্য উঁকি দিলেও রাজধানীর উঁচু উঁচু ইমারত পাড়ি দিয়ে সূর্যের দেখা একটু দেরিতে মেলে। তবে আজ সারাদিন রাজধানীর আকাশে দেখা মেলেনি সূর্যের। মনে হয় যেন কারো সঙ্গে অভিমান করে সকাল থেকেই মুখ লুকিয়ে আছে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে আরও দুদিনের আবহাওয়া এমনটায় বিরাজ করতে পারে।

আজ আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও এবং তসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তাপমাত্রা পূর্বাভাস আবহাওয়া অফিস বলছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং অগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা (৩ দিন) বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে এবং রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :