অস্ট্রেলিয়ার ইমিগ্রেশনে ফের আটক জোকোভিচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৫:৩০ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:৫৭

বছরের প্রথম মেজর টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণ করতে গিয়ে বেশ ঝামেলায় পড়েছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। দুইবার ভিসা বাতিলের পর দ্বিতীয়বারের ইমিগ্রেশন আটক করা হয়েছে বিশ্বের নাম্বার ওয়ান এই টেনিস তারকাকে। এর ফলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন কিনা সেটা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

চলতি মাসের ৫ জানুয়ারি অস্ট্রেলিয়ায় প্রবেশের পর জোকোভিচের কাছে কোভিড টিকা সংক্রান্ত কোনো কাগজপত্র না থাকায় তাকে আটক করা হয়। পরে ভিসাও বাতিল করে অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

সে সময় জোকোভিচের ভাষ্য ছিল ঠিক এরকম, তার ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করেছে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ। তবে দেশটির সরকার সেটি কানে নেয়নি। পরে জোকোভিচের আইনজীবীরা আদালতে এর বিরুদ্ধে মামলা করলে গত সোমবার অস্ট্রেলিয়ার আদালত জকোভিচের ভিসা ও অন্যান্য কাগজপত্র ফিরিয়ে দিতে বলেন।

অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হকের সিদ্ধান্তের ফলে জোকোভিচকে অস্ট্রেলিয়া থেকে ফেরত পাঠানো হবে বলে জানা গিয়েছিল। কিন্তু এর মধ্যে শোনা গেল ভিন্ন খবর। ইমিগ্রেশনে নাকি জোকোভিচকে আবারও আটক করা হয়েছে।

এ বিষয়ে এরই মধ্যে আপিল করেছেন জকোভিচের আইনজীবীরা। এই আপিলের শুনানি হওয়ার আগে আজ (শনিবার) আবারও সরকারি ব্যবস্থাপনায় অভিবাসী আটক কেন্দ্রে থাকতে হবে জকোভিচকে, এমনটাই জানিয়েছেন তার আইনজীবীরা।

সোমবার থেকে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ান ওপেন। ফলে সময়ও খুব বেশি নেই। যা করার এখনই করতে হবে। জোকোভিচের এই আপিলের বিষয়ে রায় আসতে পারে কাল। যদি আদালত ফের তার ভিসা বাতিল করে দেয় তাহলে জোকোভিচকে অস্ট্রেলিয়া ছাড়তেই হবে।

এদিকে জোকোভিচকে ছাড়াই অস্ট্রেলিয়ান ওপেন শুরু করার পক্ষে কথা বলছেন অন্যতম সেরা তারকা টেনিসার রাফায়েল নাদাল। স্প্যানিশ এই তারকা টেনিসার বলেন, ‘অবশ্যই যেকোনো নির্দিষ্ট খেলোয়াড়ের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়ান ওপেন। সে (জোকোভিচ) যদি শেষ পর্যন্ত খেলে, তাহলে তো ভালো।’

নাদাল আরও যোগ করেন, ‘যদি জোকোভিচ শেষ পর্যন্ত না খেলতে পারে, তবু অস্ট্রেলিয়ান ওপেন তার মর্যাদা হারাবে না। জোকোভিচ থাক বা থাক, অস্ট্রেলিয়ান ওপেন একই থাকবে। আমার ভাবনা এটিই।’

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :