এসএম হল প্রভোস্ট কাপ চ্যাম্পিয়নশিপে জিতল না কেউ

মুকুল মুর্শেদ
ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ০০:২৭ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৮:৩৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের(এসএম হল) মাঠে আয়োজিত প্রভোস্ট কাপ চ্যাাম্পিয়নশিপের তিনদিনের প্রীতি টেস্ট ম্যাচে জিততে পারেনি কেউই। সোমবার ম্যাচের তৃতীয় এবং শেষদিনের খেলায় ড্র মেনে নিয়ে মাঠ ছাড়েন শেখ রাসেল ক্রিকেট একাদশ ও শেখ কামাল ক্রিকেট একাদশের খেলোয়াড়রা।

করোনার কালো থাবায় জন-জীবন বিপন্ন প্রায়! পারিপার্শিক বিভিন্ন চিন্তা-ভাবনায় শিক্ষার্থীরা মন বসাতে পারছে না পড়ার টেবিলে। এমতাবস্থায় শিক্ষার্থীদের ফুরফুরা মেজাজে রাখতে ঢাবির সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট এবং হল শাখা ছাত্রলীগের যৌথ সহযোগিতায় এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ম্যাচটি আয়োজন করা হয়।

টানটান উত্তেজনাপূর্ণ তৃতীয় দিনের খেলায় ৯৬ রানে পিছিয়ে থাকা শেখ রাসেল একাদশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইমনের ৬৪ এবং তালহার ৪০ রানের ইনিংসের সুবাদে ২০৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এই ইনিংসে শেখ কামাল একাদশের হয়ে একাই ৫টি উইকেট নেন দলীয় অধিনায়ক তাহসান আহমেদ রাসেল।

ম্যাচের এমতাবস্থায় জয়ের জন্য শেখ কামালের ৭ ওভারে ১০৭ রান দরকাল ছিল। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুত রান করার চেষ্টা চালালেও তাদের পক্ষে ম্যাচ জেতা সম্ভব হয়নি। ৬ উইকেটে ৬৮ রান তুলতেই আম্পায়ার দিনশেষ বলে ঘোষণা করেন। ফলে ম্যাচটি ড্র হয়।

এর আগে শনিবার ম্যাচের প্রথমদিনে ব্যাট টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শেখ রাসেল একাদশের অধিনায়ক তালহা জুবায়ের। ব্যাট হাতে এদিন সজীবের ৬৮, আশিকের ৪৭ এবং শান্তর ৪০ রানের ইনিংসের উপর ভর করে ৭৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩০২ রান সংগ্রহ করে দলটি।

শেখ কামাল একাদশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন আসিফ উদ্দিন আহমেদ এবং ইমরান খান।

জবাবে খেলতে নেমে ব্যাট হাতে পাল্টা জবাব দেয় শেখ কামাল একাদশ। দলের পক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছেন সিফাত। তার ইনিংস থামে ১০৪ রানে। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৬৭ রানে আউট হন তন্ময়। এছাড়া ৪ রানের আক্ষেপ থেকে যায় আবু সায়েম মোহাম্মদ সানাউল্লাহর। আউট হওয়ার আগে করেন ৪৬ রান।

ফলে ১১৮ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ৪০০ রানে থামে শেখ কামাল একাদশের ইনিংস। তাতেই ৯৮ রানের লিড পায় দলটি।

ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান শেখ কামাল একাদশের সিফাত ম্যাচসেরা নির্বাচিত হন।

শেখ কামাল স্কোয়াড

তাহসান আহমেদ রাসেল(অধিনায়ক), আসিফ উদ্দিন আহমেদ, ইমরান খান, তন্ময়, তুহিন, শিমন, রাসেল, সিফাত, সাব্বির, সোহান, ফরহাদ ও মঈন।

শেখ রাসেল স্কোয়াড

তালহা জুবায়ের(অধিনায়ক), আশিকুর রহমান, মোমিনুল ইসলাম, সিফাত বিন সজীব, সৈকত, জাহিদ, সোহাগ, কাজিম, ইমন, শান্ত ও সজীব।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :