৯ উইকেটের দুর্দান্ত জয়ে টেবিলের শীর্ষে কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২২, ২১:৩৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল) বৃষ্টি বিঘ্নিত দিনের দ্বিতীয় ম্যাচে বল হাতে মোস্তাফিজুর রহমান ফাইফার এবং ব্যাট হাতে ইমরুল কায়েস এবং লিটন দাসের ফিফটিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৯ উইকেটে বড় জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর তাতেই ফরচুন বরিশালকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বৃষ্টির কারণে ১৮ ওভার করে খেলতে পেরেছে দুদলই। শুরুতে টস জিতে চট্টগ্রামকে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাট করতে নামা চট্টগ্রাম প্রথম ওভারেই ওপেনার চ্যাডউইক ওয়ালটনকে হারায়। ব্যাট হাতে কোনো রান তুলতে পারেননি ওয়ালটন।

পরে দ্বিতীয় উইকেটে আফিফ হোসেনকে নিয়ে এবং তৃতীয় উইকেটে শামীম পাটোয়োরীকে সঙ্গে নিয়ে দুটি ক্যামিও জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিতে থাকেন। ব্যক্তিগত ২৭ রানে সাজঘরে ফেরেন আফিফ হোসেন ধ্রুব।

এরপর শুরু হয় বৃষ্টি। তাতে দুই ওভার করে কমিয়ে দেওয়া হয়। বৃষ্টি শেষে খেলা শুরু হলে ২৬ রানে আউট হন শামীম। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৫৭ রানে আউট হয়েছেন ওপেনার উইল জ্যাকস।

এরপর ৩ রানে বেনি হাওয়েল, ৩ রানে নাঈম ইসলাম, ৪ রানে মেহেদি হাসান মিরাজ এবং ১ রানে মৃত্যুঞ্জয় চৌধুরী আউট হন। আর ১২ রানে অপরাজিত থাকেন আকবর আলি। চট্টগ্রামের ইনিংস থামে ১৩৮ রানে। পরে বৃষ্টি আইনে তাদের দলীয় স্কোরের সঙ্গে যোগ করা হয় আরও ৫ রান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৪ ওভারে ২৭ রানের খরচায় পাঁচটি উইকেট নেন দলীয় পেসার মোস্তাফিজুর রহমান।

১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার ইমরুল কায়েস এবং লিটন কুমার মিলে ১৩৮ রানের জুটি গড়লে জয়ের বন্দরেই পৌঁছে যায় কুমিল্লা। ম্যাচের এমতাবস্থায় ব্যক্তিগত ৫৩ রানে আউট হন লিটন কুমার দাস। পরে ফাফ ডু-প্লেসিসকে সঙ্গে নিয়ে জয় তুলে নেন কায়েস। ইমরুল কায়েস ৬২ বলে ছয়টি চার এবং পাঁচটি ছয়ের মারে ৮১ রান করে অপরাজিত থাকেন। এদিকে ডু-প্লেসিসকে খেলতে হয়নি কোনো বল।

(ঢাকাটাইমস/৩ ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :