গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা পাচ্ছেন আবৃত্তিশিল্পী ডালিয়া ও রূপা

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১০ মার্চ ২০২২, ২১:০৩ | প্রকাশিত : ১০ মার্চ ২০২২, ২০:৩৪

গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা পাচ্ছেন আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ ও অধ্যাপক রূপা চক্রবর্তী। আগামী শুক্রবার (১১ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে গুণী এই দুই শিল্পীর হাতে সম্মাননা তুলে দেবে ‘তারুণ্যের উচ্ছ্বাস’ নামে একটি সংগঠন।

বরেণ্য অভিনেতা ও খ্যাতিমান আবৃত্তি শিল্পী প্রয়াত গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৭ সাল থেকে আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’প্রবর্তন করেছে গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা। প্রতিবছর ২ মার্চ গোলাম মুস্তাফার জন্মদিনে বর্ণিল আয়োজনে দেশের একজন গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্বের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।

এবারে করোনা ক্রান্তিকালের কারণে সংগঠনটি ২০২১ ও ২০২২ সালের সম্মাননা আয়োজন একইসঙ্গে বাস্তবায়ন করছে।

গোলাম মুস্তাফার এবারের ৮৮তম জন্মদিন উপলক্ষে সংগঠনটি ২০২১ সালের সম্মাননাপ্রাপ্য গুণিজন হিসেবে আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ এবং ২০২২ সালের সম্মাননাপ্রাপ্য গুণিজন আবৃত্তিশিল্পী অধ্যাপক রূপা চক্রবর্তীর নাম ঘোষণা করেছে।

প্রথমবারের মতো ২০১৭ সালে গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা গ্রহণ করেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ২০১৮ সালে সম্মাননা গ্রহণ করেন বরেণ্য আবৃত্তিশিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, ২০১৯ সালে সম্মাননা গ্রহণ করেন বরেণ্য অভিনেত্রী ও গোলাম মুস্তাফা তনয়া সুবর্ণা মুস্তাফা এমপি, ২০২০ সালে সম্মাননা গ্রহণ করেন বরেণ্য আবৃত্তিশিল্পী প্রজ্ঞা লাবণী এবং বরেণ্য অভিনেতা আফজাল হোসেন।

(ঢাকাটাইমস/১০মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

ভাষা ও সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভাষা ও সাহিত্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :