কুষ্টিয়ায় বাবা-মেয়েসহ তিন সহোদরের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২২, ১৬:৫২ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২২, ১৬:২৯

কুষ্টিয়ার ভেড়ামারা থানায় রায়হান হত্যা মামলায় এক আসামিকে আমৃত্যু এবং চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আসামিদের মধ্যে বাবা-মেয়েসহ তিন সহোদর।

বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার থানাপাড়া এলাকার আব্দুল মান্নান সরদার, আব্দুল মান্নান সরদারের মেয়ে শিখা খাতুন, আব্দুল মান্নান সরদারের ভাই সাদু সরদার, ও বজলু সরদার এবং ভেড়ামারা উপজেলা জুনিয়াদহ এলাকার আজমীরা খাতুন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৬ সালের ০৬ অক্টোবর বন্ধুর বাড়িতে যাচ্ছি বলে বের হয় কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার জুনিয়াদহ এলাকার মীর শহিদুল ইসলামের ছেলে রায়হান। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় এবং পরদিন ০৭ অক্টোবর দুপুরে জুনিয়াদহ পালপাড়া মাঠের একটি পানের বরজের আইল থেকে রায়হানের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে ভেড়ামারা থানায় একটি এজাহার দায়ের করেন রায়হানের বাবা শহিদুল ইসলাম।

পরে পুলিশ পেনাল কোড এর ৩০২/২০১ ধারায় পূর্ব পরিকল্পিতভাবে হত্যা ও মরদেহ গুমের চেষ্টায় মামলা নথিভুক্ত করে।

তদন্ত শেষে ২০১৭ সালের ৩০ ডিসেম্বর আদালতে আটজনকে আসামি করে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন ভেড়ামারা থানা পুলিশের পুলিশ পরিদর্শক (তদন্ত) আননুর জায়েদ।

মামলার তদন্ত প্রতিবেদনে পুলিশ উল্লেখ করে যে, আসামিরা রায়হানের পূর্ব পরিচিত ছিলো। শিখা এবং রায়হানের সাথে পরকীয়ার সম্পর্ক ছিলো। এর জেরেই শিখার সহযোগিতায় বোন আজমিরার বাড়িতে ডেকে এনে রায়হানকে। পরে রায়হানের গলাই গামছা পেঁচিয়ে এবং গোপনাঙ্গে গম ছ্যাকা দিয়ে নির্মমভাবে হত্যা করে মরদেহ গুমের চেষ্টা করে আসামিরা।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, ‘সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে রায়হান হত্যার অভিযোগ সন্দেহতীতভাবে প্রমাণিত হয়। দীর্ঘ বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত এ মামলায় শিখা খাতুন নামে এক আসামির আমৃত্যু কারাদণ্ডসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :