ফাইনালে টর্নেডোজের কাছে জাহানারার ফেলকনের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১১:১৭

ক্রিকেটবিশ্বের নারী ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত ফেয়ার ব্রেক টুর্নামেন্টের প্রথম আসরের ফাইনাল ম্যাচে জাহানারা আলমের দল ফেলকন উইমেনকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে টনের্ডোজ উইমেন। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫১ রান করে ফেরকন। জবাবে ৮ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয় পেয়ে যায় টর্নেডোজ।

দুবাইয়ে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টনের্ডোজের অধিনায়ক স্ট্যাফানি টেলর। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ফেলকনের। ১১ রানে ড্যানি ওয়াট এবং ৯ রানে আউট হন চামারি আতাপাতু। দুই ওপেনারকে শুরুতেই হারিয়ে চাপে পড়ে যায় ফেলকন। এই চাপ সামলে উঠতে লেগে যায় ১০ ওভার। ততক্ষণে ৪ উইকেটে হারিয়ে মাত্র ৫৯ রান তুলে জাহানারারা।

এরপর অবশ্য আর উইকেট হারাতে হয়নি ফেলকনের। মারিকো হিলকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নিতে থাকেন অভিজ্ঞ অলরাউন্ডার মারিয়ানা ক্যাপ। পঞ্চম উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ৯২ রান। ক্যাপ তার অর্ধশতক পূর্ণ করেন। অপরাজিত থাকেন ৬৭ রানে। অন্যদিকে ৩০ রানে অপরাজিত থাকেন হিল।

রান তাড়া করতে নেমে কোনো চাপ নেননি টর্নেডোজের দুই ওপেনার সোফি ডিভাইন ও স্টায়ার ক্যালি। ওপেনিং জুটিতে মাত্র ৫৬ বলে ৭৬ রান তুলেন তারা। আর তাতেই জয়ের ভিত তৈরি হয়ে যায়। ৪১ বলে ৪৩ রানে আউট হন ক্যালিস। অন্যদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৫১ রানে ফেরেন ডিভাইন।

পরের কাজটুকু অনায়াসে করে ফেলেন দলনেতা স্ট্যাফানি টেলর ও সানে লুস। তাদের অপ্রতিরোধ্য ৫০ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় দল। ৩৪ রানে টেলর ও ১৮ রানে লুস অপরাজিত থাকেন।

ফেলকনের পক্ষে বাংলাদেশি পেসার জাহানারা আলম ৪ ওভার বল করে সবচেয়ে কম রান দিলেও পাননি কোনো উইকেট।

(ঢাকাটাইমস/১৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :