কুমিল্লা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন বিএনপির দুই নেতা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ২১:২৭

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে দলীয়ভাবে বিএনপি অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিলেও বিএনপির দুই নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তারা হলেন, সাবেক কুসিক মেয়র ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু এবং কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। দুজনই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মনিরুল হক সাক্কুর পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার ভাই অ্যাডভোকেট কাইমুল হক রিংকু। দুপুর সাড়ে ১২টার দিকে নিজাম উদ্দিন কায়সার মনোনয়নপত্র জমা দেন।

বিএনপির দুই নেতার মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আঞ্চলিক রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, আমার মূল প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী। বর্তমান মেয়রকে আমি আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই দেখি। আমি নির্বাচনে অংশগ্রহণ করছি আমার দলের ও কুমিল্লার মানুষের আস্থার দিকে লক্ষ্য রেখে। আমি কোনো একজনের প্রতিদ্বন্দ্বী নয়।

মনোনয়নপত্র জমা দিয়ে মনিরুল হক সাক্কুর ভাই অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, মনিরুল হক সাক্কু মানুষের কথায় নির্বাচন করছে। কুমিল্লার মানুষের জন্য ১০ বছর তিনি কাজ করেছেন তা মানুষ জানেন। মানুষ এসব কিছুর প্রতিদান দেবেন এই নির্বাচনে। সাক্কু সাহেব একদলই করবেন আমৃত্যু। তিনি বলেছেন- দল থেকে পদত্যাগ মানে অন্য দলে যোগদান নয়। মানুষের কথা ভেবে যদি দল ছাড়তে হয়, তিনি তাও করবেন।

আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দেন ছিল আজ। ১৯ মে জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে। এ নির্বাচনে ১০৫টি কেন্দ্রে ৬৪০টি ভোট কক্ষ থাকবে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দুইজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

(ঢাকাটাইমস/১৭মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :