কুসিক নির্বাচনে অংশ নিতে স্বেচ্ছাসেবক দল থেকে নিজাম কায়সারের পদত্যাগ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৭:৩৩

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার। বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বৃহস্পতিবার দুপুর ১টায় নিজ বাস ভবনে সংবাদ সম্মলনে বিষয়টি নিশ্চিত করেছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার।

তিনি বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন আগামী ১৫জুন’ ২২ অনুষ্ঠিত হবে। আমাদের দল বাংলাদেশ

জাতীয়তাবাদী দল-বিএনপি একটি যৌক্তিক আন্দোলনে থাকার কারণে এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। বিএনপির এ সিদ্ধান্ত আমি নীতিগতভাবে সমর্থন করি। কিন্তু কুমিল্লার হামলা মামলার শিকার নির্যাতিত বিএনপির তৃণমূল নেতা-কর্মী ও কুমিল্লার জাতীয়তাবাদী শক্তির অনুরোধে আমাকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বাধ্য হয়ে অংশগ্রহণ করতে হচ্ছে। আমি দলীয় পদে থেকে সিটি নির্বাচনে অংশগ্রহণ করলে আমার প্রিয় দল বিতর্কিত হবে বলে আমি বিশ্বাস করি। তাই দলের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখার স্বার্থে আমি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতি পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।

তিনি আরও বলেন, শহীদ জিয়াউর রহমানের আদর্শ সমুন্নত রাখতে একজন সমর্থক হিসেবে কাজ করে যেতে চাই। পাশাপাশি বর্তমান জুলুমবাজ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার, সাবেক সফল প্রধানমন্ত্রী স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে, আমার আদর্শিক নেতা আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বের প্রতি আমার আস্থা ও বিশ্বাস চিরকাল ধারণ করে একজন সাধারণ কর্মী হয়ে আগামী দিনে স্বৈরাচারী সরকারের সকল জুলুম-অত্যাচারের জবাব দিতে নিজেকে একজন সাধারণ কর্মী হিসেবে উৎসর্গ করলাম।

এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাইবাছাই করে এখন পর্যন্ত পাঁচজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু -স্বতন্ত্র (বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার- স্বতন্ত্র (বিএনপি), ইসলামী আন্দোলনের মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল। স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নপত্র পুনরায় যাচাই করা হবে।

(ঢাকাটাইমস/১৯মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিলেটে বন্যায় বিধ্বস্ত ৪১ হাজার বাড়িঘর, ফের পরিস্থিতির অবনতি

পদ্মা সেতুর উত্তর থানার অদূরে গাড়ির ধাক্কায় বৃদ্ধা নিহত

সুনামগঞ্জে বাড়ছে পানি, ফের বন্যার অবনতির শঙ্কা

জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে, পুলিশের নবীন সদস্যদের আইজিপি

শিক্ষক উৎপল হত্যা: বিচারের দাবিতে আজও উত্তাল সাভার

খুলনায় স্কুলশিক্ষক হত্যা: ১৭ বছর পর দুই আসামির যাবজ্জীবন

উত্তর-পূর্বাঞ্চলের অর্ধশতাধিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে হামলা-মামলায় হয়রানি

পদ্মা সেতুর টোল প্লাজায় ঢাকা-কলকাতার বাস থেকে মূর্তিসহ প্রাচীন নিদর্শন জব্দ

রূপপুর এনপিপি: দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন

মৌলভীবাজারে আইজিপির দেওয়া ত্রাণ বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :