হজে যাবেন মুশফিক, খেলবেন না উইন্ডিজ সিরিজে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২২, ১৭:২৫

নিজেদের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ মিশনে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু আসন্ন সেই সিরিজে খেলবেন না টাইগার উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। পবিত্র হজ পালন যাবেন বলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকবেন না এই ডানহাতি ব্যাটার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এই বিষয়টি নিশ্চি করেছেন। তিনি বলেন, 'হজে যাওয়ার জন্য মুশফিক আমাদের কাছে ছুটির আবেদন করেছিল। আমরা সেই ছুটি মঞ্জুর করেছি। কাজেই ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে আমরা পাচ্ছি না।'

জালাল ইউনুস আরও বলেন, ‘মুশফিক মূলত এক মাস আগেই হজে যাওয়ার পরিকল্পনা করে বিসিবিকে অবহিত করেন। কিন্তু হজে কোটা পাওয়া সাপেক্ষে বিষয়টি চূড়ান্ত হচ্ছিল না। চট্টগ্রাম টেস্টের আগে মুশফিকের হজে যাওয়া চূড়ান্ত হয়ে গেলে, তার দেওয়া ছুটির লিখিত আবেদনও মঞ্জুর করে বিসিবি।’

ওয়েস্ট ইন্ডিজের মাঠে অনুষ্ঠিতব্য এই সফরে বাংলাদেশ ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। ১৫ জুন থেকে শুরু হয়ে ১৬ জুলাই পর্যন্ত খেলাগুলো হবে। ২২ জুন মুশফিকের হজের জন্য সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে থাকা দুটি টেস্টে মুশফিকের না থাকা বাংলাদেশকে ভোগাবে। সদ্য শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে তিনি প্রথম বাংলাদেশি হিসেবে ৫ হাজার রান করেন মুশফিক।

উল্লেখ্য, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করেছে স্বাগতিক বাংলাদেশ। এই ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মুশফিকুর রহিম। তুলে নিয়েছেন ব্যাক্তিগত শতরানের ইনিংস। সেই সঙ্গে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করেছেন মুশফিক।

(ঢাকাটাইমস/২১মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :