ফাইনালে উঠতে রাজস্থানের বিপক্ষে জিততে হবে কোহলিদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৮:২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) এলিমিনেটরপর্বের হাই-স্কোরিং ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে ১৪ রানে হারিয়ে ফাইনালে উঠার আশা বাঁচিয়ে রাখল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শুরুতে ব্যাট করতে রজত পাতিধরের সেঞ্চুরিতে ২০৭ রান তুলে ব্যাঙ্গালুর। জবাবে খেলতে নেমে ১৯৩ রানে থেমেছে লখনৌর ইনিংস। ফাইনালে উঠতে হলে দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে হারাতে হবে বিরাট কোহলিদের।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাঙ্গালুরুকে ব্যাট করতে পাঠান লখনৌর অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারে শূন্যরানেই সাজঘরে ফেরেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু-প্লেসিস। এদিকে আরেক ওপেনার বিরাট কোহলি আউট হয়েছেন ব্যক্তিগত ২৫ রানে। আর ৯ রানে ম্যাক্সওয়েল ও ১৪ রানে আউট হন মহীপাল লমরোর।

এদিকে ব্যাট হাতে একাই দুর্দান্ত ব্যাট করতে থাকেন ডানহাতি ব্যাটার রজত পাতিধর। শেষ দিকে তার সঙ্গ দেন দলের উইকেটকিপার ব্যাটার দিনেশ কার্তিক। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন জুটিতে তারা মোটে ৪১ বলে আনেন ৯২ রান।

ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করার পর মাত্র ৫৪ বলে ১১২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন রজত পাতিধর। ভারতের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলার কোনো অভিজ্ঞতা না থাকা এই ক্রিকেটারের ব্যাট থেকে আসে ১২ চার ও ৭ ছক্কা। আর ৫টি চার ও ১টি ছয়ের মারে ২৩ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন কার্তিক।

রান তাড়া করতে নেমে শেষ পর্যন্ত লড়ে গেছে লখনৌ সুপার জায়ান্টস। দলনেতা লোকেশ শুরুতে ধীরগতিতে ব্যাট করলেও শেস পর্যন্ত খেলেন ৭৯ রানের ইনিংস। আর দীপক হুদার ব্যাট থেকে আসে ৪৫। তৃতীয় উইকেট জুটিতে এই দুই জনের ৬১ বলে ৯৩ রানের জুটি বেশ আশা দেখাচ্ছিল নবাগত দলটিকে।

কিন্তু হুদার বিদায়ের পর রাহুল একাই খেলেছেন। পরবর্তী ব্যাটাররা সুবিধা করতে পারেননি। ফলে ম্যাচও আর জেতা সম্ভব হয়নি। দলীয় ১৮০ রানে রাহুলের বিদায়ের পরই অনেকটা নিশ্চিত হয়ে যায় লখনৌর হার। শেষ ওভারে প্রয়োজন ছিল ২৪ রান, তবে দলটি কেবল ৯ রানই তুলতে পারে।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :