নাম বদলাচ্ছে হায়দ্রাবাদের! কী ইঙ্গিত দিলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ১১:১৮

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেলেঙ্গানার হায়দ্রাবাদকে ‘ভাগ্যনগর’ বলে সম্বোধন করায় এর নাম বদলে যাচ্ছে কি না তা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম জানায়, গতকাল রবিবার (৩ জুলাই) বিজেপির জাতীয় কর্মসমিতির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে মোদি হায়দ্রাবাদকে ‘ভাগ্যনগর’ বলে সম্বোধন করেন।

তবে হায়দ্রাবাদের নাম পরিবর্তন হবে কি না সে সম্পর্কে স্পষ্ট জবাব দেননি ভারতের কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। তিনি বলেন, যখন বিজেপি তেলেঙ্গানায় সরকার গঠন করবে, তখন মুখ্যমন্ত্রী যা সিদ্ধান্ত নেওয়ার, তাই নেবেন।

মোদির মন্তব্য প্রসঙ্গে বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ বলেন, হায়দ্রাবাদ হলো ভাগ্যনগর, যা আমাদের সবার কাছে গুরুত্বপূর্ণ। সংঘবদ্ধ ভারতের ভিত্তিস্থাপন করেছিলেন সর্দার প্যাটেল, বিজেপি তার সেই স্বপ্নই সফল করছে।

প্রসঙ্গত, আরএসএস এবং বিজেপির বিভিন্ন সারির নেতারা দীর্ঘদিন যাবত হায়দ্রাবাদের নাম পরিবর্তণ করে ‘ভাগ্যনগর’ রাখার দাবি তুলছেন।

২০২০ সালে হায়দ্রাবাদে পৌরসভার ভোটে প্রচার করতে গিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। এক জনসভায় হায়দ্রাবাদকে ভাগ্যনগরে পরিণত করতে তিনি বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

(ঢাকাটাইমস/০৪জুলাই/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :