ডিসেম্বরে তিন দিনের আন্তর্জাতিক পর্যটন 'বিআইটিটিই' মেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০২২, ১৭:৫২ | প্রকাশিত : ০৫ জুলাই ২০২২, ১৫:০০

দেশের ভ্রমণ ও পর্যটন খাতকে এগিয়ে নিতে আগামী ডিসেম্বরে আন্তর্জাতিক ট্যুরিজম বাংলাদেশ ইনটারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপ্রো (বিআইটিটিই) - ২০২২ মেলা অনুষ্ঠিত হবে। মেলার আয়োজন করবে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

আজ রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে মেলা শেষ হবে ৩ ডিসেম্বরে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ, সহ-সভাপতি আফসিয়া জান্নাত সালেহ, অর্থসচিব আব্দুর রাজ্জাক, পাবলিক রিলেশন সেক্রেটারি আতিকুর রহমান, কালচারাল সেক্রেটারি জনাব তোয়াহা চৌধুরীসহ আটাবের নেতৃবৃন্দ ও আটাব সদস্যরা।

সংবাদ সম্মেলনে আটাব সদস্যদের জন্য ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এর একটি সমঝোতা স্বাক্ষর (Memorandum of Understanding) করে। যার ফলে আটাব সদস্যরা ইন্টারকন্টিনেন্টালের সার্ভিসে বিশেষ সুবিধা ভোগ করবেন।

সম্মেলনে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) বলেন, ‘বাংলাদেশকে বিশ্বদরবারে তুলে ধরতে আমাদের এ মেলায় আয়োজন। পাশাপাশি এ মেলা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে। এছাড়া মেলার মাধ্যমে দেশে পর্যটন শিল্পের সঙ্গে জড়িত কোম্পানি ও প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন এবং বিক্রি করতে পারবে। এতে আন্তর্জাতিক মানের পর্যটন সেবার বাজার সৃষ্টি হবে। একই সঙ্গে মেলায় অংশগ্রহণকারী দেশ ও প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক স্থাপনের সুযোগ সৃষ্টি হবে।’

আটাব সভাপতি বলেন, ‘তিনদের এ মেলায় আমাদের সঙ্গে থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ, বিশ্ব পর্যটন সংস্থা, জাটা, পাটা, মাটা, ট্যাটাসহ পর্যটন খাত সংশ্লিষ্ট ব্যাক্তি ও প্রতিষ্ঠান।’

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বেডি, এসএমই ফাউন্ডেশন, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, এফবিসিসিআই, বাংলাদেশ ট্যুরিষ্ট পুলিশ, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ভুটান এ্যাম্বেসীসহ অন্যান্য এ্যাম্বেসি, সৌদি এয়ারলাইন্স, শ্রীলংকান এয়ারলাইন্স, এমিরেটস, কাতার, এয়ার এরাবিয়া, ইউএসবাংলা, নভোএয়ার এবং জাজিরা এয়ারওয়েজসহ অন্যান্য এয়ারলাইন্সের প্রতিনিধি, বিভিন্ন জিডিএস-অ্যামাডিউস, গ্যালিলিও, সেবার, এবং সরকার ও অন্যান্য সংগঠনের প্রতিনিধিরা।

(ঢাকাটাইমস/৫জুলাই/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ইতিহাস গড়ে দেশে ফিরলেন ওয়াসফিয়া, শোনালেন কে-টু পর্বত জয়ের গল্প

এক দিনে শনাক্ত ২১২, মৃত্যু নেই

দাম কমাতে প্রয়োজনে ডিম আমদানি, বাণিজ্যমন্ত্রীর বক্তব্যের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন

প্রত্যাবাসন নিরাপদ না হলে রোহিঙ্গারা আবারও চলে আসবে: মিশেল ব্যাশলেট

রোহিঙ্গা প্রত্যাবাসনে কূটনৈতিক প্রচেষ্টা চলছে: কক্সবাজারে মিশেল ব্যাশলেট

নিত্যপণ্যের অস্বাভাবিক দাম, ব্যবসায়ীদের দুষছেন বাণিজ্যমন্ত্রী

ভোজ্যতেলের নতুন দাম নির্ধারণ শিগগিরই

মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় গেটম্যান ও মাইক্রোবাসচালক দায়ী

‘খুনি ক্রেন’ মামলার গুরুত্বপূর্ণ আলামত, পুলিশ কি জব্দ করেছে?

চকবাজারে ১৯২৪ অবৈধ রাসায়নিক কারখানা, পর্যায়ক্রমে সরানো হবে: মেয়র তাপস

এই বিভাগের সব খবর

শিরোনাম :