গ্রুপসেরা হয়েই ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২২, ১৮:৫০ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২২, ১৮:২৮

সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ। আর তাতে চার ম্যাচের তিনটিতে জয় ও একটিতে ড্র করে গ্রুপসেরা হয়েই ফাইনালের টিকিট নিশ্চিত করলে লাল-সবুজের প্রতিনিধিত্বকারী। ফাইনালে বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

বয়সভিত্তিক সাফ ফুটবল টুর্নামেন্টের এবারের আসরের শুরুটা জয়ের মাধ্যমেই হয়েছিলো বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোল ব্যবধানে জিতেছিলেন পল থমাস স্মলির শিষ্যরা। এরপর স্বাগতিক ভারতের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে জয় নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল।

তৃতীয় ম্যাচে মালদ্বীপকে পাত্তাই দেয়নি লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। মিরাজুলের হ্যাটট্রিকে ওইদিন দ্বীপ রাষ্ট্রটির অনূর্ধ্ব-২০ ফুটবল দলকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছিলো বাংলাদেশ।

টানা তিন ম্যাচের জয়ের দেখা পাওয়া বাংলাদেশ দল চতুর্থ ম্যাচেও জয়ের লক্ষ্যে খেলতে নামে। অন্যদিকে ফাইনালে উঠতে জয়ের কোনো বিকল্প ছিল না নেপালেরও। তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে দুদলই আরও বেশি গোছানো ফুটবল খেলতে থাকে। তবে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকেই খেলা শেষি করতে যাচ্ছিলো স্মলির শিষ্যরা। কিন্তু ম্যাচের ফিরতে আপ্রাণ চেষ্টা চালানো নেপালে নির্ধারিত সময়ের আগে গোলটি পরিশোধ করতে সক্ষম হয়। ফলে ১-১ গোল ব্যবধানেই শেষ হয় ম্যাচটি।

এর ফলে গ্রুপপর্বের সব ম্যাচ শেষে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনালে উঠল বাংলাদেশ অনূধ্ব-২০ দল। এদিকে সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান নেপালের। আর এক ম্যাচ কম খেলা ভারতের সংগ্রহ ৬। শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে জয় কিংবা ড্রয়ের দেখা পেলেই দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠভে স্বাগতিকরা।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :