৩৬ ঘণ্টা পর আবারো বোয়ালমারী থেকে বিআরটিসি বাস সার্ভিস চালু

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ২১:৫৮

বোয়ালমারী থেকে ঢাকাগামী বিআরটিসি বাস ফরিদপুরের ভাঙ্গায় জেলা বাস মালিক গ্রুপের বাধার মুখে ৩৬ ঘণ্টা বন্ধ থাকার পর অবশেষে আবার চালু হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর গুলিস্তানের উদ্দেশে ছেড়ে যাওয়ার মধ্যদিয়ে এই অচলাবস্থার নিরসন হয়। এতে স্বস্তি ফিরেছে স্থানীয়দের মাঝে।

আবারো কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

ফরিদপুর সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর বলেন, মন্ত্রণালয়ের ও বিআরটিসি কর্তৃপক্ষের নির্দেশে আবার বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছে।

তিনি বলেন, বিআরটিসির বাস কেন চলবে না- এ সংক্রান্ত কাগজপত্র মালিক সমিতির লোকজনদের প্রশাসনকে দেখাতে বলা হয়েছে। এ ব্যাপারে ফের কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বিআরটিসির বাস চলাচলে সরকারের পরিবহন আইনে মালিক সমিতির রুট পারমিটের কোনো প্রয়োজন নেই।

এদিকে, বুধবার বোয়ালমারী-ভাঙ্গা-ঢাকা মহাসড়কে বিআরটিসির বাস চলাচল বন্ধ করে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ২১টি সংগঠন। বৃহস্পতিবার সকালে বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কে এই মানববন্ধন করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রতিবাদের ঝড় ওঠে।

প্রসঙ্গত, পদ্মাসেতু চালু হওয়ার পর ফরিদপুরের বিভিন্ন উপজেলা থেকে দাবি ওঠে বিআরটিসি বাস সার্ভিস চালু করার। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৯ আগস্ট) জেলার বোয়ালমারী থেকে ঢাকা পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস চালু করে কর্তৃপক্ষ।

উদ্বোধনের পরদিন বুধবার (১০ আগস্ট) সকাল ৭টায় বোয়ালমারী বাস টার্মিনাল থেকে যাত্রী নিয়ে ঢাকা গুলিস্তানের উদ্দেশ্যে রওনা হয় বিআরটিসির একটি বাস। পথে ভাঙ্গা বাস টার্মিনালের কাছে বাসটি আটকে দেয় বাস মালিক সমিতির লোকজন। বাস থেকে নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। ফলে চরম বিপাকে পড়েন বাসটির যাত্রীরা। পরে বন্ধ হয়ে যায় বিআরটিসির বাস চলাচল।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এমআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :