মুহুরীগঞ্জ স্কুল স্থানান্তরের উদ্যোগ, প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ২১:১৩

ফেনী জেলার ছাগলনাইয়া থানার ১০নং ঘোপাল ইউনিয়নের মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ স্থানান্তর করার মাধ্যমে পরিবেশ বিনষ্টের ষড়যন্ত্র করছে ইউনিটেক্স গ্রুপ। স্কুল ভবন বর্তমানে যেখানে রয়েছে, সেখান থেকে কোনোভাবেই সরাতে দেওয়া হবে না। শিক্ষাপ্রতিষ্ঠান রক্ষায় প্রয়োজনে জীবন দেবেন স্কুলের সাবেক শিক্ষার্থীরা। যে কোনো মূল্যে স্কুল স্থানান্তর ও পরিবেশ বিনষ্টের ষড়যন্ত্র প্রতিরোধ করার ঘোষণা দিয়েছেন তারা।

শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মুহুরীগঞ্জ স্কুল ও কলেজ স্থানান্তরবিরোধী সংগ্রাম পরিষদের সমাবেশে এ ঘোষণা দেন স্কুলের সাবেক শিক্ষার্থীরা।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ও স্কুলের সাবেক শিক্ষার্থী সোহেল হায়দার চৌধুরী বলেন, ইউনিটেক্স গ্রুপ বঙ্গবন্ধুর নামে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপনের নামে এলাকার সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে জমি কিনেছে। এখন তারা স্টিল মিল স্থাপনের মাধ্যমে এলাকার পরিবেশ বিনষ্টের চক্রান্ত করছে। স্কুল স্থানান্তর করে এলাকার মানুষকে অশিক্ষার অন্ধকারে ঠেলে দিতে চাইছে। তারা কৃষিজমি বিনষ্ট ও জলাশয় ভরাট করে একদিকে পরিবেশ বিনষ্ট করছে, অন্যদিকে স্টিল মিল স্থাপন করে এলাকার পরিবেশ ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এ পরিস্থিতিতে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হস্তক্ষেপ কামনা করছি।

সংগ্রাম পরিষদের সমন্বয়ক অ্যাডভোকেট জয়নাল আবেদীনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ ফারুক (দুলাল), মাহবুবুল হক খোন্দকার, খোন্দকার নূর উদ্দিন লিটন, কর আইনজীবী নাসির উদ্দিন, অ্যাডভোকেট রবিউল হোসেন, জাহাঙ্গীর আলম (জোসেফ জাহাঙ্গীর), মোহাম্মদ শাহাবুদ্দিন, সাইফুল হক ইরান, নূরুল আবছার, মোহাম্মদ মূসা, মিজানুর রহমান বাদল, ইরফানুল বারী খান সোহেল খোন্দকার নাসির উদ্দিন চুন্নু, কাওসার পারভেজ, ফখরুল আলিম লিংকন প্রমুখ।

সমাবেশে স্কুলের শতাধিক সাবেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :