নীলফামারীতে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ছাত্রীর বাড়িতে হামলা, হত্যাচেষ্টা

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০২২, ১৯:২২

স্কুল ও কোচিংয়ে যাওয়ার পথে নিয়মিত উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় দশম শ্রেণির এক ছাত্রীর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, মারধর করেছে বখাটের পরিবার। বাধা দেওয়ায় ছাত্রীটির মায়ের পরনের কাপড় ছিঁড়ে ফেলাসহ গলাটিপে হত্যাচেষ্টা এবং বৃদ্ধা দাদীর বুকে ঘুসি মেরে গুরুত্বরভাবে আহত করা হয়েছে।

রবিবার (২১ আগস্ট) সকাল ১০ টায় নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী বদিয়তপাড়ায় এই ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। এ ঘটনায় সৈয়দপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী স্কুলছাত্রীর মা মোছাঃ শিল্পী খাতুন। তিনি আনসার ভিডিপি সদস্য মো. শরিফুল ইসলামের স্ত্রী।

উত্যক্তের শিকার ছাত্রীটি বলেন, আমি ছমির উদ্দীন আদর্শ উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে পড়ি। স্কুল ও কোচিংয়ে যাতায়াতের পথে প্রায়ই কিছু বখাটে ছেলে বেশ কিছুদিন যাবত নানা অশ্লীল কথা বলে ও অঙ্গভঙ্গি করে আমাকে উত্যক্ত করে আসছে। অনেক নিষেধ করা সত্বেও তারা বিরত হয়না।

এরই ধারাবাহিকতায় ঘটনার দিন (রবিবার) সকাল সাড়ে ৯ টায় কোচিং থেকে বাড়ি যাওয়ার পথে বুড়ির বাজার কমিউনিটি ক্লিনিক হতে বদিয়তপাড়ার মাঝের দোলায় আমাকে একা পেয়ে নোংরা ভাষায় গালিগালাজ করতে থাকে প্রতিবেশী সামসুলের ছেলে আলামিন (২০), আলমগীর (১৮) ও আইনুল (১৬)।

এসময় প্রতিবাদ করলে তাদের সাথে থাকা ছোট ছোট আরও কয়েকজন ছেলেকে দিয়ে রাস্তার পাশের ফসলী জমি থেকে কাদা তুলে আমার দিকে নিক্ষেপ করায়। এছাড়াও রাস্তার ভাঙা অংশ থেকে পাথর ও খোয়া তুলে ঢিল মারে। এতে আমি আহত হই এবং আমার জামা কাপড় ও বইয়ের ব্যাগ কাদাজলে সিক্ত হয়। রাগে ধাওয়া করে আইনুল কে ধরে গালে থাপ্পড় দিলে সবাই পালিয়ে যায়।

এমতাবস্থায় আমি বাড়ি আসার পর মাত্র আধাঘণ্টা পর আইনুল, আলামিন ও আলমগীর সহ তাদের বাবা সামসুল (৪৫), মা আরজিনা (৩৫), চাচা আইজুল (৪৮), চাচী মোছাঃ ফতে (৩৮) ও তাদের ছেলে মো. মারুফ (২৫) সহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন ভাড়াটিয়া লোকজনকে নিয়ে লাঠিসোটা, লোহার রড ও দেশীয় অস্ত্রসহ এসে অতর্কিত হামলা চালায়।

মেয়েটির মা মোছাঃ শিল্পী খাতুন বলেন,

তারা দলবদ্ধভাবে আমাদের ঘর বাড়িতে ভাঙ্চুর চালায়। বাধা দিলে গেলে তারা আমার উপর চড়াও হয়। সামসুলের হুকুমে সকলে মিলে আমাকে বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে চুলের মুঠি ধরে মাটিতে ফেলে দেয় এবং আলামিন আমার বুকের উপর উঠে বসে গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। এতে সজোরে ধাক্কা দিয়ে প্রাণে রক্ষা পাই। কিন্তু তারা আমার পড়নের কাপড় টেনে হিচড়ে ছিড়ে ফেলে।

মেয়েটির দাদী বৃদ্ধা সবেজা বেগম (৫৮) বলেন, আমার নাতনীকে ছেলেগুলো সবসময় রাস্তাঘাটে বিরক্ত করে। আজ একজনকে ধরে চড় মারায় তারা স্বপরিবারে এসে সন্ত্রাসীদের মত হামলা করে। বৌমা শিল্পীর কাপড় ছিড়ে ফেলে ধর্ষণের চেষ্টা করে। না পেরে গলাটিপে হত্যা করতে চায়। এসময় আমি চিৎকার করায় তারা আমাকেও মারে সামসুল নিজে আমার বুকে ঘুসি মারায় প্রচন্ড আঘাত পেয়েছি। তারা আমার নাতনীকেও মারধর করেছে।

পরে আমার ছেলে চিৎকার চেঁচাচেচি শুনে বাড়ির ভিতর থেকে এগিয়ে আসলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। এসময় তারা নানা হুমকি দিয়ে যায়। এব্যাপারে আইনের আশ্রয় নিলে মেয়েকে রাস্তায় পেলে ধর্ষণ ও প্রাণে মেরে ফেলবে। এমনকি পরিবারের উপর আবারও হামলা চালানোসহ মিথ্যে মামলা দিয়ে জেল হাজতে পাঠাবে।

বাবা শরিফুল ইসলাম বলেন, ঘটনার পরপরই ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ থানায় আসতে বলে। তাই সামসুলসহ তার পরিবারের ৭ জনকে আসামী করে লিখিত অভিযোগ দিয়েছি। এস আই মারুফ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিবে বলে জানিয়েছে। বখাটেপনার বিচার দাবী করেন তিনি।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, অভিযোগের বিষয়ে কিছু জানি না। তবে লিখিত দিয়ে থাকলে তদন্ত করে সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুবর্ণচরে এমপিপুত্র শাবাব বিজয়ী

নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩

কুমিল্লার তিন উপজেলায় দুই নতুন মুখ, লাকসামে ইউনুসের হ্যাট্রিক

বান্দরবান সদরে আ.লীগ নেতাকে হারিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা কুদ্দুস বিজয়ী

ভোট দিলেন কেরানীগঞ্জের বিএনপি নেতা, ফাঁকা ছিল বেশিরভাগ কেন্দ্র

গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

হাইকোর্টের আদেশ স্থগিত: ঝিনাইদহ-১ আসনে নির্বাচনে বাধা নেই

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙালিকে আলোর পথ দেখায়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

কুমিল্লায় ট্রান্সফর্মার চোর চক্রের সদস্য গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :