লঙ্কানদের ১৮৪ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৯

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় পারফরম্যান্সের ভিত্তিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তুলেছে বাংলাদেশ দল। ফলে সুপার ফোরে যেতে হলে লঙ্কানদের করতে হবে ১৮৪ রান।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কান দলনেতা দাসুন শানাকা। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় এবার সাব্বির-মিরাজকে একাদশে এনে ওপেনিংয়ে নামিয়ে দেয় টিম ম্যানেজমেন্ট। সাব্বির না পারলেও আস্থার প্রতিদান দেন মেহেদি মিরাজ। তার দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লেতেই ৫৫ রান পায় বাংলাদেশ।

এদিকে সপ্তম ওভারের খেলায় ওয়ানিন্দু হাসারাঙ্গার করা বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন মেহেদি হাসান মিরাজ। ২৬ বল খেলে দুটি করে চার ও ছয়ে ৩৮ রান করেন তিনি। পরের উইকেটে খেলতে নেমে ৪ রান করে আউট হন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। এরপর ১৫ বলে ২৪ রান করে আউট হলেন সাকিব আল হাসান।

পঞ্চম উইকেট জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ। এ সময় দুজন মিলে মাত্র ৩৭ বলে গড়নে ৫৭ রানের জুটি। তাতেই বাড়তে থাকেন বাংলাদেশের রান। মাত্র ২২ বলে ৩৯ রান করে আউট হন আফিফ। পরের ওভারে ২২ বলে ২৭ রানে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ।

এরপর ১ রানে আউট হন শেখ মেহেদি হাসান। এরপর তাসকিন আহমেদকে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করেন মোসাদ্দেক হোসেন সৈকত। মাত্র ৯ বলে ২৪ রানে মোসাদ্দেক ও ৬ বলে ১১ রানে তাসকিন অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :