চিতলমারীতে স্কুল চলাকালে দুই শিক্ষিকাসহ ৮ ছাত্রী অসুস্থ

চিতলমারী ( বাগেরহাট) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২২, ২২:৩০

বাগেরহাটের চিতলমারীতে ক্লাস চলাকালে হিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়ে একই বিদ্যালয়ের ৮জন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ ছাত্রীদের হাসপাতালে নেওয়ার সময় ওই বিদ্যালয়ের লক্ষ্মী রানী বিশ্বাস ও খুকুমনি সাহা নামে দুই শিক্ষিকাও অসুস্থ হয়ে পড়েন।

সোমবার সকাল ১১টার দিকে উপজেলার বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস চলার সময় ৭ম শ্রেণির এক ছাত্রী হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। তাকে দেখে তাৎক্ষণিকভাবে একই শ্রেণির আরো ৬ জন ও ষষ্ঠ শ্রেণির একজন ছাত্রী অসুস্থ হয়। অসুস্থ ছাত্রীদের হাসপাতালে নেওয়ার সময় বিদ্যালয়ের শিক্ষিকা লক্ষ্মী রানী বিশ্বাস ও খুকুমনি সাহা অসুস্থ হয়ে পড়েন। হিস্টিরিয়ায় আক্রান্তদের মধ্যে দুই শিক্ষিকাসহ ৫ জন প্রাথমিক চিকিৎসায় সুস্থ হন। বাকি ৫ জন ছাত্রীকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি মিস্ত্রী জানান, বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী আরিসা আক্তার অসুস্থ হলে তাকে দেখে আরো ৭ ছাত্রী ও হাসপাতালে নেওয়ার সময় দুজন শিক্ষিকা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের মধ্যে ৫ জন ছাত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মানুন হাসান জানান, সাধারণত ভয় বা মানসিক চাপের কারণে মেয়েরা এই রোগে (হিস্টিরিয়া) আক্রান্ত হয়। আশঙ্কার কিছু নেই, দ্রুতই রোগীরা সুস্থ হয়ে যাবে।

(ঢাকাটাইমস/০৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :