ছাত্রলীগের কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়েছে ইডেন কলেজ ছাত্রদল

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৪ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২০:২৮

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ও চলমান উত্তেজনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল। রবিবার ইডেন কলেজ ছাত্রদলের আহবায়ক রেহানা আক্তার শিরিন ও সদস্য সচিব সানজিদা ইয়াসমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রতিবাদ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের প্রেক্ষাপটে সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী'র গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে অকপটে যে তথ্য উত্থাপন করেছেন, এতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয়েছে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে সাধারণ ছাত্রীরা নিরাপদ নয়। সাধারণ ছাত্রীদের নিয়মিত উপস্থিতি খাতায় স্বাক্ষর করার সময়ও ছাত্রলীগের ক্যাডাররা তাদের ছবি তুলে রাখেন এবং পরবর্তীতে রুমে ডেকে নিয়ে কুপ্রস্তাব দেয়। এসকল প্রস্তাবে রাজি না হলে সাধারণ ছাত্রীদের ভয় দেখিয়ে হুমকি দেয় এবং অত্যাচারও করেন। বৈশাখীর সাক্ষাৎকারে তাদের শীর্ষ দায়িত্বে থাকা দুই নেত্রীর যেসব বিজনেসের কথা উল্লেখ করেছেন সেগুলি মুখে আনতেও ছাত্রদল বিব্রতকর ও অরুচিশীল মনে করে।’

ছাত্রলীগ নিজেদের মধ্যে ঝামেলা সৃষ্টির কারণে যে সকল তথ্য পাওয়া গেছে তা ইডেন মহিলা কলেজের মতো স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে কলেজ ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের রাজনৈতিক সহাবস্থানের মাধ্যমে সাধারণ ছাত্রীদের সাথে নিয়ে তাদের আসল চেহারা উন্মোচিত করে কলেজ ক্যাম্পাসকে কলঙ্কমুক্ত করার জন্য কলেজ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এসকে)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :