​যৌন হয়রানির অভিযোগে শাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

শাবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৮

যৌন হয়রানির অভিযোগের ভিত্তিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারসহ অন্যান্য শাস্তি প্রদান করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ২২৬তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বহিষ্কৃতরা হলেন— লোকপ্রশাসন বিভাগের ২০১৬২৩৭০৩৩ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী সুমন দাস (১ বছর), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯৩৩৯০২৬ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব (১ বছর), বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬৬৩১০০৯ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম (২ বছর), ২০১৬৬৩১০৩৫ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. জায়েদ ইকবাল তানিন (২ বছর), ২০১৬৬৩১০৪৬ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান (১ বছর), ২০১৬৬৩১০৩১ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. রিফাত হোসেন (১ বছর) এবং ২০১৬৬৩১০৫৩ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. বিশাল আলী (১ বছর)।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, বহিষ্কৃত শিক্ষার্থীদের আবাসিক হলের সিট বাতিল করা হয়েছে এবং তাদের ক্যাম্পাসে প্রবেশও নিষিদ্ধ থাকবে। শিক্ষার্থীদের বহিষ্কার ও শাস্তির এ সিদ্ধান্ত আগামী ২৯ সেপ্টেম্বর ২০২২ থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এবং বাহিরে যৌন হয়রানির তিনটি পৃথক ঘটনায় এই ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে আনীত অভিযোগের তদন্তের সুপারিশ সাপেক্ষে অভিযুক্তদের এই শাস্তি প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :