ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে অপরাজনীতির রাজত্ব কায়েম করেছে: রাশেদ প্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৬

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা'র) সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ছাত্রলীগ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে অপরাজনীতির রাজত্ব কায়েম করেছে।

তিনি বলেন, গত রবিবারে ইডেন কলেজ ছাত্রলীগের টেন্ডারবাজির 'গুড নাইট' অ্যাকশন দেখে দেশবাসী চরম লজ্জিত হয়েছে এবং গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর আওয়ামী ছাত্রলীগের নৃশংস হামলার চিত্র দেশবাসী দেখেছে। শিক্ষা প্রতিষ্ঠানে সরকারদলীয় নেতাকর্মীদের এধরনের নগ্নতা জাতি ও অবিভাবকরা বিস্মিত। ছাত্রলীগের দলীয় কোন্দলের কারণে দেশের শিক্ষাব্যবস্থা এখন ধ্বংসের চূড়ান্ত সীমানায়।

বুধবার বিকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা ছাত্রলীগ আয়োজিত "শিক্ষাঙ্গণে আওয়ামী ছাত্রলীগের "ডে-নাইট" অ্যাকশন ও সাধারণ ছাত্রদের ভবিষ্যৎ" শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, আওয়ামী লীগের রাজনীতি দেশের জন্য নয়, তাদের রাজনীতি নিজের ও পরিবারের জন্য। ৭৪ এর ন্যায় পকেট ভরার রাজনীতির পথ ধরেই বর্তমানে আওয়ামী লীগের রাজনীতি লুটপাট, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ উৎসবমুখরে পরিনত হয়েছে। তাই দেশের মানুষ আওয়ামী লীগের হাত থেকে মুক্তি চায়! বাঁচতে চায়!

বাংলাদেশের মানুষ এখন খাবার চায় না 'জিমে' যেতে চায়, যুক্তরাষ্ট্রের এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় রাশেদ প্রধান বলেন, প্রধানমন্ত্রী বিদেশে থেকে, এসিতে বসে এমন বক্তব্য দেশের কৃষক, শ্রমিক, বেকার যুবক, দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষকে তুচ্ছতাচ্ছিল্য করার শামিল। এটা কখনো কাম্য নয়।

জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকীর সভাপতিত্বে ও শ্যামল চন্দ্র সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সাবেক ছাত্রনেতা ও প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ সভাপতি ভিপি মুজিবুর রহমান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম, ছাত্রনেতা সৈয়দ আহমদ শফী আশরাফী, মো. মানিক, আবু সাঈদ প্রমুখ।

ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :