শেষ হলো কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটন মেলা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ২০:৩৬

সপ্তাহব্যাপী নাচগান আর নানা উৎসবে মেতেছে সৈকত নগরী কক্সবাজার। পর্যটন মেলা ও বিচ কার্নিভালের নানা আয়োজনে মুগ্ধ পর্যটকরা। বিশেষ করে মেলায় স্থানীয়দের তৈরি নানা জিনিসপত্র ছাড়াও স্টলগুলোতে স্থান পেয়েছে রোহিঙ্গা নারীদের তৈরি করা নানান তৈজষপত্রে। তবে কক্সবাজারের পর্যটন সম্ভাবনাকে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরতে এ আয়োজন বলে জানিয়েছে জেলা প্রশাসন।

সোমবার রাতে এই মেলা শেষ হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবসের সপ্তাহব্যাপী আয়োজনে প্রতিদিনই চলছিল কক্সবাজার সৈকতে নাচগানসহ নানা উৎসব। সাগরের উত্তাল ঢেউও হার মানে আত্মহারা মানুষের আনন্দ উৎসবে।

লাবণী পয়েন্টে প্রত্যাশা স্টলের কর্মকর্তা আসিফ চৌধুরী বলেন, এই মেলার মাধ্যমে কক্সবাজারের স্থানীয়দের তৈরি পোশাকসহ অন্যান্য সামগ্রী বিশ্ব দরবারে ছড়িয়ে দিতে চাই। একই সঙ্গে কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই।

আরেক স্টলের কর্মকর্তা রিজিয়া সুলতানা বলেন, পরিবেশ সচেতন কিছু সামগ্রী নিয়ে স্টল দিয়েছে। এই মেলায় এসব সামগ্রী নিয়ে পর্যটকসহ স্থানীয়দের আগ্রহ বেশি দেখছি। দিনব্যাপী পর্যটকসহ স্থানীয়রা মেলার স্টলগুলোতে কেনাকাটায় ব্যস্ত থাকলেও সন্ধ্যা ও রাতে মেতে উঠেন নাচ-গানের উৎসবে। তবে দীর্ঘদিন পর কক্সবাজারে এমন আয়োজন দেখে দারুণ খুশি পর্যটকরা।

রফিকুল ইসলাম নামে এক পর্যটক বলেন, কক্সবাজারের কৃষ্টি-কালচার, ইতিহাস-ঐতিহ্য এসব মেলায় এসে দেখতে পেয়েছি। একই সঙ্গে বিদেশিরাও মেলায় এসে এসব দেখছে।

এদিকে, কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি সূত্র জানায়, ২৭ সেপ্টেম্বর থেকে সৈকতের লাবনী পয়েন্টে ৭ দিনব্যাপী মেলাটি চলে। মেলা উপলক্ষে সড়কের দুই পাশের ফুটপাতে নির্মাণ করা হয়েছে দুইশ স্টল। এছাড়া লাবনী পয়েন্টে বালিয়াড়িতে নির্মিত হয়েছে ৩০টি স্টল। তাছাড়া মেলায় প্রতিদিন সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, কক্সবাজারকে আন্তর্জাতিক ট্যুরিজমের একটি হাব হিসেবে চিহ্নিত করতে চাই। যাতে বাংলাদেশের ব্র্যান্ডিং কক্সবাজারের মাধ্যমে একটা ভিন্ন উচ্চতায় পৌঁছাতে পারে। এটার ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :