বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর আয়োজনে নৌ ভ্রমণ

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২২, ১৯:৩৩

পর্তুগালের ইতিহাস আর ঐতিহ্যে ভরা প্রাচীন ও বন্দর নগরী পোর্তোর প্রবাসী বাংলাদেশিদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর উদ্যোগে বার্ষিক বনভোজন ও নৌ-ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।

প্রথম পর্বে সকালে ৩টি বাসযোগে প্রায় দেড় শতাধিক প্রবাসীদের নিয়ে গ্রীষ্মের ক্লান্তি দূর করতে যাত্রা শুরু হয় ঐতিহ্যবাহী পর্তুগালের দর্শনীয় শহর রেগুয়াতে। স্পেন এবং পর্তুগালের রেগুয়া শহরের মাঝে প্রবাহিত হওয়া দৌউরো নদীর উৎপত্তিস্থল আটলান্টিক সাগরের উদ্দশ্যে ১টি জাহাজযোগে ২য় পর্বে সুচনা করা হয়। নৌ ভ্রমণে আঁকাবাঁকা নদীর দুপাশে আঙ্গুর আর অলিভের উঁচু নিচু বাগানের সবুজ পাহাড়ের প্রাকৃতিক নয়নাভিরাম দৃশ্য সকলকে মুগ্ধ করে। এছাড়াও দৌরো নদীতে জাহাজে ভ্রমণের মূল আকর্ষণ ছিল জল বিদ্যুৎ উৎপাদনের জন্য নির্মিত দুটি বাঁধের যেটির প্রথমটি ৩৫ মিটার আর দ্বিতীয়টি ১৫ মিটার নিচে পানিকে নামিয়ে নদীর অপর প্রান্তের পানির সাথে সমতল করে করে জাহাজ চলাচলের সমন্বয় করে।

সংগঠনের প্রধান উপদেষ্টা মোশারফ হোসেন করনের সার্বিক তত্ত্বাবধানে সংগঠনের সভাপতি শহ আলম কজল ও সাধারণ সম্পাদক আবদুল আলিমের নেতৃত্বে উপস্থিত ছিলেন সংগঠনের ফিরোজ আহমেদ, মো. টিপু, তাজুল ইসলাম, পিন্টু প্রদান, বেলাল আহমেদ, মাসুদ, সমির, ফিরোজ আলম, বেলাল হোছাইন, মাছুমুর রহমান, কপিল উদ্দিন শাকিল, ইমন, আসিপ, বকুল আহমেদ, আলমগীর কবির, মুকুল প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :